ওয়েস্ট হ্যামকে হারিয়ে ম্যানসিটির ইতিহাস

|

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে হারালেই টানা চতুর্থ শিরোপা ঘরে উঠবে ম্যানচেস্টার সিটি। পা হরকালেই লিগ শিরোপা চলে যতো আর্সেনালের ঘরে। এমন সমীকরণ নিয়ে ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। সেই সাথে আর্সেনালকে হতাশায় রেখে, দুর্দান্ত পথচলায় টানা চতুর্থবার প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি।

রোববার রাতে (১৯ মে) নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামকে আতিথ্য জানায় ম্যানচেস্টার সিটি। ম্যাচের  শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পেপ গার্দিওলার শিষ্যরা। কাঙ্ক্ষিত গোল পেতেও খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। ২ মিনিটে সিটিকে লিড এনে দেন ফিল ফোডেন। প্রথম গোল পাওয়ার পর আরও আক্রমণে যায় সিটিজেনরা। প্রতি আক্রমণে গোল শোধের চেষ্টা করছিল ওয়েস্টহ্যামও।

ম্যাচের ১৮তম মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল করে গ্যালারিতে শিরোপা–উৎসবের ঢেউ তুলে দেন ইংলিশ ফরোয়ার্ড ফিল ফোডেন। ৪২তম মিনিটে ওয়েস্ট হাম ব্যবধান ২–১–এ নামিয়ে আনে মোহাম্মদ কুদুসের চমৎকার এক ওভারহেড কিকে। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক আক্রমণে যায় সিটিজেনরা। ৫৯ মিনিটে ৩-১ করেন রদ্রি। এরপর ম্যাচে ফিরে আসার চেস্টা করেছে ওয়েস্ট হ্যাম। ৮৮ মিনিটে গোলও পেয়ে গিয়েছিল তারা। কিন্তু ভিএআরে কপাল পুড়ে তাদের। শেষ পর্যন্ত আর কোনো দল গোল করতে না পারলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।

অন্যদিকে ঘরের মাঠে এভারটনের বিপক্ষে এভারটনের বিপক্ষে ২-১ গোলে জিতেছে আর্সেনাল। কিন্তু নিজেদের ম্যাচে ম্যানসিটি জেতায় শিরোপা জেতা হলো না গানারদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply