৫০ কোটি টাকা কর পরিশোধ করলো উল্কা গেমস লিমিটেড

|

আদালতের রায়ের প্রতি সম্মান দেখিয়ে ৫০ কোটি ৭৬ লাখ ৭১ হাজার ৪১১ টাকা কর পরিশোধ করেছে উল্কা গেমস লিমিটেড। সোমবার (২০ মে) ব্র্যাক ব্যাংকের গুলশান শাখার ব্যাংক হিসাব থেকে এই অর্থ শোধ করা হয়।

জানা যায়, ব্র্যাক ব্যাংকের গুলশান শাখার ব্যাংক হিসাব থেকে পে-অর্ডার মূলে কর অঞ্চল-১৫ এর সার্কেল-৩১১ (কোম্পানিজ) এর উপ-কর কমিশনারের নিকট এই কর হস্তান্তর করে ব্যাংক কর্তৃপক্ষ।

গত ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ করবর্ষে উল্কা গেমস লিমিটেডের মোট ৫০ কোটি ৭৬ লাখ ৭১ হাজার ৪১১ টাকা রাজস্ব বকেয়া পড়ে। পরে, গত ১ মে কর পরিশোধের নির্দেশ দেয় আদালত। কিন্তু উল্কা গেমস লিমিটেড ও ভারতীয় কোম্পানি মুনফ্রগের মধ্যে মামলা চলমান থাকায় তা পরিশোধ করা যায়নি। পরে গত ৫ মে বিষয়টি নিয়ে শুনানি হয়।

এ বিষয়ে ৫২১৬/২০২৪ ও ৫৩৫১/২০২৪ দুটি রিট এবং একটি কোম্পানি মামলা (১৬৪/২০২৪) চলমান ছিল। যা বাতিল করে হাইকোর্ট। পরবর্তীতে গত ১৬ মে এ বিষয়ে দেয়া আদালতের নির্দেশনা অনুযায়ী উল্কা গেমস লিমিটেড উল্লিখিত পরিমাণ কর পরিশোধ করে।

এ বিষয়ে কর অঞ্চল-১৫ এর কর কমিশনার আহসান হাবিব বলেন, আজ ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে আমাদের কাছে বকেয়া করের চেক দেয়া হয়েছে। আমরা পে-অর্ডারটি পেয়েছি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply