ঢাকায় নির্ধারিত সড়কে অটোরিকশা চলবে

|

রাজধানীতে নির্ধারিত সড়কে অটোরিকশা চালাতে সুযোগ দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ মে) মন্ত্রিসভার বৈঠকে তিনি এই নির্দেশ দেন।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ কথা জানান। আরও জানিয়েছেন, সড়কে অটোরিকশা চলাচল বন্ধের সিদ্ধান্তের বিষয়টি জানতেন না প্রধানমন্ত্রী। তাদের জীবন-জীবিকার বিরুদ্ধে এভাবে ব্যবস্থা নেয়া ঠিক হয়নি বলে জানিয়েছেন সরকারপ্রধান।

মন্ত্রিসভার বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার আইন-২০২৪ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। নতুন আইনে সিইসির মর্যাদা হবে আপিল বিভাগের বিচারপতির সমান ও বেতন এক লাখ ৫ হাজার টাকা। অন্যান্য কমিশনাররা হাইকোর্টের বিচারপতির সমান মর্যাদা পাবেন।

এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালার খসড়া অনুমোদন করেছে মন্ত্রিসভা। আগামী বছর থেকে এই পুরস্কার দেয়া হবে। প্রতি ২ বছর পরপর এই পুরস্কার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে জুরিবোর্ডের মাধ্যমে ঘোষণা করা হবে। পুরস্কার হিসেবে ১ লাখ মার্কিন ডলার এবং ১৮ ক্যারেটের ৫০ গ্রামের স্বর্ণপদক দেয়া হবে। এর জন্য ফান্ড গঠন করে অনুদান নেয়া হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply