বিশ্বকাপে টাইগারদের স্কোয়াড দেখেননি মাশরাফী!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক বলা হয় মাশরাফী বিন মোর্ত্তজাকে। সেই মাশরাফীই নাকি বাংলাদেশের বিশ্বকাপ দলে কারা আছেন জানেন না! শুধু কি তাই টাইগারদের নেতৃত্ব দেয়া নাজমুল হোসেন শান্তর ক্যাপ্টেন্সিও দেখেননি ম্যাশ।

সোমবার (২০ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাপ কাবাডির চতুর্থ আসর উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে মাশরাফী বলেন, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার সাথে জেতা উচিত। দক্ষিণ আফ্রিকার সাথে সিরিজ জিতে এসেছে একবার, যদিও ওয়ানডে। এখন দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কার সাথে যেকেনো একটি জিতলেই হবে। আশা করি, ইনশাআল্লাহ ভালো করবে। আমি হার নিয়ে চিন্তা করছি না। যদি দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার সঙ্গে জিতবো, এমন মানসিকতা নিয়ে মাঠে নামে, তাহলে কাজটা সহজ হবে।

টাইগারদের বিশ্বকাপ দল কেমন লেগেছে প্রশ্নে মাশরাফী বলেন, আমি তো দলই জানি না। দল নিয়ে আপনার যেমন আশাবাদ, সাধারণ মানুষের যা, তার বাইরে নিশ্চয় আমারও না। আমরা সবাই চাই বাংলাদেশ দল ওখানে ভালো খেলুক, জিতুক।

বিশ্বকাপ এলেই প্রত্যাশা বাড়তে থাকে সমর্থকদের। তবে এবারের বিশ্বকাপ নিয়ে খুব বেশি আশা দেখছেন না বাংলাদেশের ক্রীড়ামোদী মানুষেরা। এদিকে কঠিন গ্রুপে থাকায় এমনটা ভাবছেন অনেকে। বাংলাদেশ কতদূর যেতে পারে এমন প্রশ্নের জবাবে মাশরাফী বলেন, কতদূর যেতে পারে বলতে পারবো না। অবশ্যই ভালো কিছু করুক আশা করছি। আমি নিশ্চিত আপনারও এটা আশা করছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব দেবেন শান্ত। সাকিব অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন তিনি। তবে শান্তর ক্যাপ্টেন্সি দেখেননি বলে জানিয়েছেন মাশরাফী।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply