সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে নিষেধাজ্ঞা: ঢাকাকে আগেই জানিয়েছিল ওয়াশিংটন

|

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে নিষেধাজ্ঞা দেয়া হবে, তা আগেই যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসকে জানানো হয়েছিল। মঙ্গলবার (২১ মে) জাতীয় প্রেসক্লাবে মিট দ্য রিপোর্টার্সে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রসঙ্গত, দুর্নীতিতে সম্পৃক্ততার অভিযোগে আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় সোমবার (২০ মে) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে এ বিষয়ক বিবৃতি প্রকাশিত হয়। তাতে বলা হয়, আজিজ আহমেদ এবং তার পরিবারের সদস্যদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে।

এ বিষয়ে সাবেক এই সেনাপ্রধান যমুনা নিউজকে জানান, তিনি শাস্তি পাওয়ার মতো কোনো অপরাধ করেননি। মার্কিন যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞায় অবাক হয়েছেন। অভিযোগ প্রমাণ করতে পারলে যেকোনো পরিণতি মেনে নিতে তিনি প্রস্তুত।

এদিকে, দ্বাদশ সংসদ নির্বাচন ও দেশের সমসাময়িক পরিস্থিতি নিয়ে ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনে অংশ না নিয়ে একটি গোষ্ঠী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে। বাংলাদেশের নির্বাচন আন্তর্জাতিকভাবে সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। শুধু বাংলাদেশেই নয় ইউরোপের অনেক দেশেও এখন ভোট কম পড়ছে। ৭ জানুয়ারির নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকারকে ৮০টি দেশ ও ৩২টি আন্তর্জাতিক সংস্থা অভিনন্দন জানিয়েছে।

বিশ্ব পরিস্থিতি টালমাটাল হওয়া সত্বেও বাংলাদেশের অর্থনীতি সচল আছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply