পঞ্চগড়ে ভোটের ফলাফলকে কেন্দ্র করে গাড়ি ভাঙচুর, আহত ৬

|

পঞ্চগড় করেসপনডেন্ট:

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীদের উপর হামলা ও তাদের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২২ মে) রাতে শালডাঙ্গা ইউনিয়নের দামানিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

মূলত ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে এই হামলা ঘটেছে বলে অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থী মদন মোহন রায়ের সমর্থকদের বিরুদ্ধে । এ সময় তারা দুইটি সরকারি গাড়ি ভাঙচুর করেন। তাদের আক্রমণে নির্বাচনের দায়িত্বে থাকা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব আবু আউয়াল, ওই কেন্দ্রের সহকারি প্রিজাইডিং অফিসার কাদেরুল ইসলাম, উপ-সচিবের সহকারি জাহাঙ্গীর আলম, গাড়ি চালক আবু বক্কর সিদ্দিক, আটোয়ারী থানার উপ-পরিদর্শক বুলু মিয়া ও গোয়েন্দা পুলিশের কনস্টেবল আব্দুল বারী আহত হন। 

আহতদের দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মিঠুন রায় (৩২) ও দীনবন্ধু রায় (৩৩) নামের দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। দেবীগঞ্জ থানায় তাদেরসহ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। 

স্থানীয়রা জানায়, ভোট গণনার পর ওই কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এ সময় চেয়ারম্যান প্রার্থী মদন মোহন রায়ের সমর্থকরা বিভিন্ন অভিযোগ তুলে ভোটগ্রহণ কাজে নিয়োজিত উপসচিব আবু আউয়ালসহ সরকারি কর্মকর্তা কর্মচারীদের উপর আক্রমন করে। এ সময় উপ-সচিবের ব্যবহৃত গাড়িটি ভাঙচুর করে তারা। পরে বিজিবি ও পুলিশসহ অতিরিক্ত আইন শৃখলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছালে তাদের ওপরও হামলা করা হয়। রাস্তায় গাছ ফেলে গতিরোধ করে ইট পাটকেল ছোড়ে সমর্থকরা। এসময় পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িও ভাঙচুর করে তারা।

এদিকে, নির্বাচনের ফলাফল অনুযায়ী দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মদন মোহন রায় ৩৪ হাজার ৭৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসনাৎ জামান চৌধুরী জর্জ পেয়েছেন ২৯ হাজার ৭০৩ ভোট।

বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন,  ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। কয়েকজন কর্মকর্তা কর্মচারী সামান্য আহত হয়েছেন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

/এএস 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply