দিবালা কি সত্যিই অবহেলিত?

|

ছবি: সংগৃহীত

রাকিবুল ইসলাম মিতুল:

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির উত্তরসূরি যাকে ভাবা হতো তার নাম পাওলো দিবালা। ক্লাব ফুটবলে দুর্দান্ত সময় পার করছেন তিনি। তবে ক্লাব ফুটবলে দিবালা যতটা পরিপক্ক, জাতীয় দলে ততটাই অবহেলিত এই ফরোয়ার্ড। লাতিন আমেরিকা শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আগে শেষ দু’টি প্রীতি ম্যাচের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। ফিট থাকলেও সেই স্কোয়াডে সুযোগ পাননি কাতার বিশ্বকাপজয়ী দলের ফুটবলার পাওলো দিবালা।

ইনজুরিমুক্ত হয়ে পুরোপুরি ফিট হওয়ার পরও রোমার এই তারকা ফুটবলারকে স্কোয়াডে না রাখায় সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে আলোচনা। আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস তাদের এক প্রতিবেদনে বলছে, শিরোপা ধরে রাখার মিশনে স্কালোনির পরিকল্পনায় দিবালা না থাকার ইঙ্গিত হতে পারে এটি।

চলতি মৌসুমে ইতালিয়ান ক্লাব এএস রোমার হয়ে ৩৮ ম্যাচে ১৬ গোল ও ১০ অ্যাসিস্ট করেছেন। তবু দিবালার বাদ পড়াটা অনেকের কাছে বিষ্ময়ের। আকাশি-সাদা জার্সিতে সবসময়ই অবহেলিত থাকেন দিবালা। প্রায়ই ম্যাচে আলবিসেলেস্তেদের ডাগআউটে বসে থাকতে হয় তাকে। আর্জেন্টিনার একাদশে কেন দেখা যাচ্ছে না দিবালাকে? এমন প্রশ্নের জবাবে প্রতিবারই আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেন, দিবালার মাঠে না নামাটা পুরোপুরি ‘কৌশলগত’।

আর্জেন্টিনা দলে জায়গা হারিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ইঙ্গিত দিয়ে নিজের মান বুঝিয়েছেন দিবালা। তার ইন্সটাগ্রামে তিনটি স্টোরি দেয়া। অনেকের মতে দলে সুযোগ না পাওয়ার কারণেই দ্বিতীয় স্টোরিটি দিয়েছেন দিবালা। তার সেই স্টোরিতে একসঙ্গে তিনটি ট্রফির দেখা যায়। তিনটিই ইতালিয়ান লিগ সিরি’আ এর মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার। নভেম্বর ২০২৩ এবং এই বছরের ফেব্রুয়ারি ও এপ্রিল মাসে সিরি’আ তে সেরা খেলোয়াড় হন দিবালা।

আর্জেন্টিনার ২০২১ কোপা আমেরিকা ও ২০২২ বিশ্বকাপ জয়ী দলের সদস্য দিবালা। তবে এবারের কোপা আমেরিকার লড়াই ঘরে বসেই দেখতে হবে দিবালাকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply