পেসাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি: শান্ত

|

ছবি: সংগৃহীত

শেষ ৪ ওভারে যুক্তরাষ্ট্রের প্রয়োজন ছিল ৫৫ রান। তখনও শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমানের তিন ওভার বাকি। দলের সেরা দুই বোলার শেষ পর্যন্ত সেই তিন ওভারে দিলেন ৪৬ রান। যুক্তরাষ্ট্রের জয় তখন নিশ্চিতই। কোরি অ্যান্ডারসন ও হারমীত সিংয়ের সামনে মুখ থুবড়ে পরে টাইগার পেসাররা। আর তাতেই পেসারদের দুষলেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি বলেন, আমাদের সিমাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি।

৩ ওভারে ১৬ রান দেয়া সাকিব আল হাসানের পরবর্তে শেষ ওভারে নাজমুল হোসেন শান্ত বল তুলে দিলেন মাহমুদউল্লাহ রিয়াদের হাতে। প্রথম বলে ছক্কা মারার পর বাকি ৩ রান করতে যুক্তরাষ্ট্র সময় নিয়েছে দুই বল। আয়ারল্যান্ডের পর দ্বিতীয় টেস্ট খেলুড়ে দেশ হিসেবে বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়েছে স্বাগতিকরা। যুক্তরাষ্ট্রের কাছে হারের পর ডেথ ওভারে পেসারদের পরিকল্পনা বাস্তবায়ন করতে না পারার আক্ষেপ করেছেন শান্ত।

ম্যাচ শেষে প্রেজেন্টেশনে বোলারদের পারফরম্যান্স প্রসঙ্গে বাংলাদেশের অধিনায়ক বলেন, আমাদের স্পিনাররা ভালো বোলিং করেছে। সবশেষ ২-৩ ওভারে আমাদের পেসাররা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। আশা করছি পরের ম্যাচে তারা ঘুরে দাঁড়াবে।

বোলিংয়ের মতো ব্যাটিংয়েও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। সবশেষ কয়েক মাস ধরে নিয়মিত রান করতে না পারা লিটন দাস ব্যর্থ হয়েছেন এদিনও। অধিনায়ক শান্তর সঙ্গে ব্যাটিংয়ে ছন্দ ফেরাতে পারেননি সাকিবও। শেষ পর্যন্ত তাওহীদ হৃদয়ের ৪৭ বলে ৫৮ এবং মাহমুদউল্লাহর ২২ বলে ৩২ রানের ইনিংসে ১৫৩ রানের পুঁজি পায় বাংলাদেশ। ম্যাচ শেষে ২০ রানের আক্ষেপ করেছেন বাংলাদেশের অধিনায়ক।

শান্ত বলেন, আমরা ভালো ব্যাট করিনি, শুরুটা ভালো করলেও মাঝে বেশ কিছু উইকেট হারিয়েছি। আমি মনে করি যদি আমরা আরও ২০ রান বেশি করতে পারতাম তাহলে সেটা ভালো হতো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply