প্রিমিয়ার লিগের মৌসুমসেরা কোচ গার্দিওলা

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বারের মতো মৌসুম সেরা কোচ নির্বাচিত হয়েছেন পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার পর চারবার সেরা হলেন পেপ এবং ইপিএলের ইতিহাসে সাফল্যে দুইয়ে উঠলেন। সেরার পুরস্কার পেতে গার্দিওলা পেছনে ফেলেছেন আর্সেনালের মিকেল আর্টেটা, লিভারপুলের সদ্য বিদায়ী কোচ ইয়ুর্গেন ক্লপ, অ্যাস্টন ভিলার উনাই এমেরি ও বোর্নমাউথ কোচ আন্দোনি ইরাওলাকে।

সেরা কোচ হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন সিটি কোচ। তিনি বলেন, টানা চারটি লিগ জয় আমার ক্যারিয়ারের সবচেয়ে গৌরবময় অর্জন। এটা বিশ্বের সবচেয়ে কঠিন লিগ এবং আমাদের প্রতিদ্বন্দ্বীরা অবিশ্বাস্য ফুটবল খেলেছে। অসাধারণ এক দল ফুটবলার ও দারুণ কয়েক সাপোর্ট স্টাফের সঙ্গে দিনের পর দিন কাজ করতে পেরে আমি দারুণ গর্বিত। সব বিভাগেই এই ক্লাবের মানুষগুলোর কঠোর পরিশ্রম ও উৎকর্ষই ফুটে উঠছে আমার এই স্বীকৃতিতে।

গার্দিওলার সঙ্গে এই লড়াইয়ে ছিলেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। শেষ দিন পর্যন্ত সিটিজেনদের চাপে রাখে তার দল। যদিও শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। তবে আসরজুড়ে টেক্কা দিয়েছে ঠিকই। তালিকায় পরের জন ছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার ক্লাবও কোনো অংশে কম যায়নি। তবে তিনে থেকে তাদের লিগ শেষ করতে হয়েছে।  

এ নিয়ে টানা দ্বিতীয়বারের পাশাপাশি ক্যারিয়ারে পঞ্চমবার মৌসুম সেরা কোচ হয়েছেন গার্দিওলা। তার থেকে বেশি এই স্বীকৃতি পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। তিনি পুরস্কারটি জিতেছেন ১১ বার। তিনবার এই পুরস্কার পেয়েছেন আর্সেন ওয়েঙ্গার ও হোসে মরিনিয়ো। আর দু’বার জিতেন ইয়ুর্গেন ক্লপ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply