দেশের গণতন্ত্র রক্ষায় সংগ্রাম ছাড়া বিকল্প নেই: মির্জা ফখরুল

|

দেশের গণতন্ত্র রক্ষায় সংগ্রাম অব্যাহত রাখা ছাড়া কোনো বিকল্প নেই। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২২ মে) বিকেলে গুলশানে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বিনিময় শেষে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ফ্যাসিবাদের বিরুদ্ধে গণতান্ত্রিক সংগ্রাম সহজ কথা নয়। এখানে কখনও উত্থান আসবে, কখনও পতন আসবে। কিন্তু সবকিছুকে সামনে রেখে দেশকে মুক্ত করার জন্য সংগ্রামকে অবশ্যই বেগবান করতে হবে। আন্দোলন বেগবান হলে দেশ ও জাতি মুক্তি পাবে বলে মত ব্যক্ত করেন তিনি।

এর আগে, বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের মৃত্যুর প্রসঙ্গে তিনি বলেছেন– সাধারণ নাগরিকই নয়, আওয়ামী লীগের সংসদ সদস্যরাও সরকারের বন্ধুরাষ্ট্রের কাছে নিরাপদ নয়।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। এরপর ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। পরে ১৮ মে থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন সংসদ সদস্যের পরিচিত ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর আনোয়ারুল আজীম আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। আজ বুধবার কলকাতার একটি ফ্ল্যাটে তাকে হত্যার তথ্য জানায় ভারতীয় পুলিশ।

/এএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply