চেলসি ছাড়লেন পচেত্তিনো, স্ট্যামফোর্ড ব্রিজে আসছেন কে?

|

আচমকাই চেলসি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন মাওরিসিও পচেত্তিনো। ক্লাবের পক্ষ থেকে জানানো হয় দুপক্ষের সমঝোতায় স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি ছাড়ছেন এই আর্জেন্টাইন কোচ। তবে পচেত্তিনো ক্লাব ছাড়ায় দলের ডাগআউটে এরপর কাকে দেখা যাবে সেট নিয়েও উঠেছে জোর গুঞ্জন। তালিকায় রয়েছে বেশ কয়েকজন।

ধুকতে থাকা চেলসির দায়িত্ব নেবার পর মৌসুমের শুরুটা মোটেও ভালো ছিলো না পচেত্তিনোর। তবে শেষভাগে দলটাকে অনেকটা কক্ষপথে নিয়ে এসেছিলেন এই আর্জেন্টাইন। সবশেষ ১৫ ম্যাচে মাত্র একটি হার ব্লুজদের। প্রিমিয়ার লিগে সবশেষ পাঁচ ম্যাচেই জিতেছে লন্ডনের এই ক্লাবটি।

লিগের পয়েন্ট টেবিলের ৬ নম্বরে থেকে মৌসুম শেষ করে তারা। যদি এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটি ম্যানইউকে হারায় তাহলে আগামী মৌসুমে উয়েফা ইউরোপা লিগে সুযোগ পাবে চেলসি।

সবমিলিয়ে আগামী মৌসুমে ব্লুদের কাছ থেকে যখন সংশ্লিষ্টরা সেরা পারফরম্যান্স আশা করছিলো তখনই কোচের এই ঘোষণা। মূলত চেলসি বোর্ডের সাথে বনিবনা না হওয়ায় দায়িত্ব ছাড়লেন পচেত্তিনো।

এদিকে পচেত্তিনো ক্লাব ছাড়ায় নতুন কোচ কে হবেন তা নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে। বায়ার্ন মিউনিখ থেকে বরখাস্ত হওয়া চেলসির সাবেক কোচ টমাস টুখেলের পুনরায় দায়িত্ব নেওয়ার গুঞ্জন উঠেছে। তালিকায় আরও আছে জুভেন্টাসের সাবেক কোচ অ্যালেগ্রিসহ শোনা যাচ্ছে হোসে মরিনহোর নামও। তালিকায় আরও আছেন, ভিনসেন্ট কোম্পানি, রুবেন আমোরিম, কিয়েরন ম্যানকেন্নারসহ হাফ ডজনখানেক নাম। তবে চেলসি বোর্ড চাইছে এবার তরুণ কাওকে ডাগআউটের দায়িত্ব দিতে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply