যুক্তরাষ্ট্রের ভিসা পাননি ধর্ষণকাণ্ডে খালাস পাওয়া লামিচানে

|

আগামী মাসে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যুক্তরাষ্ট্রের ভিসা পাননি নেপাল জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সন্দীপ লামিচানে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) বুধবার (২২ মে) বিকেল ৫টায় এ তথ্য জানান লামিচানে নিজেই।

এদিন ২০১৯ সালে লামিচানে নিজের একটি পোস্ট রিটুইট করে ক্যাপশনে লেখেন, এবং নেপালে যুক্তরাষ্ট্রের দূতাবাস আবার সেটি করল, যেটি তারা ২০১৯ সালে করেছিল। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আমার ভিসা নাকচ করেছে। এটা দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি দুঃখিত। পোস্টে ২০১৯ সালের টুইট যুক্ত করার কারণ হলো সেবছরও মার্কিন ভিসা চেয়েও পাননি এ ক্রিকেটার। সেবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে যাবার কথা ছিলো লামিচানের।

লামিচানের এক্স হ্যান্ডেলের পোস্ট।

বিশ্বকাপের জন্য যে প্রাথমিক দল ঘোষণা করেছে নেপাল, সেই তালিকায় ছিলেন না লামিচানে। তবে আইসিসির নিয়ম অনু্যায়ী ২৫ মের মধ্যে প্রাথমিক দলে আইসিসির অনুমোদন ছাড়াই পরিবর্তন আনা যাবে। এটিই লামিচানের শেষ ভরসা ছিল। তবে ভিসা জটিলতায় বিশ্বকাপ খেলা হচ্ছে না তার। বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে নেপালের সাথে আছে বাংলাদেশ, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

উল্লেখ্য, ২০২২ সালে কাঠমান্ডুর একটি হোটেলে এক কিশোরীকে ধর্ষণে অভিযুক্ত হন লামিচানে। জানুয়ারিতে ওই মামলায় দোষী সাব্যস্ত করা হয় তাকে। আট বছরে কারাদণ্ড হয় এ লেগ স্পিনারের। তবে রায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানানোর পর ১৫ মে দেশটির উচ্চ আদালতের এক রায়ে কারাগার থেকে মুক্তিও পান তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply