ব্যবসায়িক শত্রুতার জেরেই খুন করা হয় এমপি আনারকে

|

ছবি: সংগৃহীত।

ব্যবসায়িক শত্রুতার জেরেই খুন হয়েছেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার। বুধবার (২২ মে) সন্ধ্যায় ভিডিও কনফারেন্সে বাংলাদেশ পুলিশ এবং আটককৃতদের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত করেছে বিধান নগর পুলিশ ও সিআইডি।

এসময়, বাংলাদেশ পুলিশ জানায় এমপির অনেক রাজনৈতিক শত্রু ছিলো। সেই বিষয়টি যেনো ভারতের পুলিশ ও গোয়েন্দা বিভাগ খতিয়ে দেখে।

এদিকে, নিউটাউনে এমপি খুনের ঘটনায় আটক অ্যাপ ক্যাব চালককে বৃহস্পতিবার (২৩ মে) বারাসাত জেলা আদালতে তোলা হবে। এখনও তাকে গ্রেফতার দেখানো হয়নি। সিসিটিভি’র ফুটেজ দেখে, গাড়িটি শনাক্ত করে পুলিশ। ১৩ তারিখ রাতে হত্যাকাণ্ডের পরদিনই ওই ক্যাবে পালিয়ে যান দুই ব্যক্তি। যাদের মধ্যে একজন নারী।

এদিকে, আনারকে বহনকারী একটি লাল গাড়ির ফরেনসিক টেস্ট চলছে। বুধবার রাতে, সেটি জব্দ করা হয়। পুলিশ জানায়, মালিক ভাড়ায় ব্যবহার করতে দিয়েছিলেন গাড়িটি। কলকাতা পুলিশ জানিয়েছে, গাড়িতে একাধিক মানুষের ফিঙ্গারপ্রিন্ট মিলেছে। গাড়ির ভেতরের মিলেছে বেশকিছু আলামত। মূলত সঞ্জীবা গার্ডেন্সের একটি সিসিটিভি ফুটেজে শনাক্ত হয় লাল গাড়িটি।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় এই সংসদ সদস্য। এরপর ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। পরে ১৮ মে থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন সংসদ সদস্যের পরিচিত ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর আনোয়ারুল আজীম আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। বুধবার কলকাতার একটি ফ্ল্যাটে তাকে হত্যার তথ্য জানায় ভারতীয় পুলিশ।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply