শ্রম আইন লঙ্ঘন মামলা: ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়ল

|

শ্রম আইন লঙ্ঘনের মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের জামিনের মেয়াদ আগামী ৪ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ঢাকার শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম এ আউয়াল (সিনিয়র জেলা ও দায়রা জজ) আজ বৃহস্পতিবার (২৩ মে) এই আদেশ দেন।

ড. ইউনূসে বেলা ১১টার দিকে রাজধানীর কাকরাইলে অবস্থিত শ্রম আপিল ট্রাইব্যুনালে যান। এ সময় তার সঙ্গে আইনজীবীসহ সংশ্লিষ্টরা ছিলেন। পরে জামিন আবেদন করা হলে মেয়াদ বাড়ে।

মামলার বিষয়ে ড. ইউনূস বলেন, তাকে নিয়ে টানাহ্যাঁচড়া করা হচ্ছে। এতে বর্হিবিশ্বে বাংলাদেশের মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে। কোন রাগে তাকে হেনস্থা করা হচ্ছে, তা তিনি জানেন না বলেও মন্তব্য করেন।

অপরদিকে, কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, বাংলাদেশের মর্যাদা নিয়ে সাজাপ্রাপ্ত আসামির কথা বলার কোনো এখতিয়ার নেই। তার ওপর বাংলাদেশের মর্যাদা নির্ভর করে না।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল এ মামলায় ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন দিয়েছিলেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। এর আগে এই বছরের প্রথম দিনে শ্রম আইন লঙ্ঘনের মামলায় ৬ মাসের সাজা হয় ড. মুহাম্মদ ইউনূসসহ চার আসামির।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply