আশা করি পরের ম্যাচে ভালো ক্রিকেট খেলবো: শান্ত

|

ছবি: সংগৃহীত

সিরিজে সমতা ফেরাতে হলে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প ছিল না। জয় তো অনেক দূরের কথা, দ্বিতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের কাছে হেরে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুঁইয়েছে টাইগাররা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কমপক্ষে ৩ ম্যাচের সিরিজ এর আগে ৯ বার হেরেছে বাংলাদেশ। তবে এর কোনোটিই আইসিসির সহযোগী সদস্য কোনো দেশের বিপক্ষে ছিল না। যুক্তরাষ্ট্রের কাছে হারে সে অর্থে নতুন এক অভিজ্ঞতাও হলো টাইগারদের।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে স্রেফ ১৪৪ রানে আটকে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু ওই রান করতে গিয়েও ৬ রানে হেরেছে টাইগাররা। কেন এমন হার? ওই ব্যাখ্যা ম্যাচের পর পুরস্কার বিতরণী মঞ্চে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত।  

বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, আমার মনে হয় আমাদের জন্য খুবই হতাশার (দুই ম্যাচ হেরে যাওয়া)। মাঝের প্রায় প্রতিটি ওভারেই আমরা উইকেট হারিয়েছি। আমার মনে হয় এই জায়গায় আমরা ম্যাচটা হেরে গেছি।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে হার ছিল এই ফরম্যাটে বাংলাদেশের ১০০তম হার। প্রথম দল হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই রেকর্ড করেছে তারা। এখন শেষ টি-টোয়েন্টি হয়ে গেছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই।  এ নিয়ে শান্ত বলেন, সত্যি বলতে আমরা খুব ভালো খেলিনি। আমাদের সামনে আরেকটা ম্যাচ আছে, খুব ভালো সুযোগ ওটা; নিজেদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য। আমি আশা করি পরের ম্যাচে ভালো ক্রিকেট খেলতে পারবো।

কেন এমন হার, তাহলে কি স্কিলের ঘাটতি আছে? তা অবশ্য মানতে রাজি নন বাংলাদেশ অধিনায়ক। শান্ত বলেন, এটা আসলে স্কিলের ব্যাপার না। আমাদের মানসিকতা বদলাতে হবে। দুইটা ম্যাচের কোনোটিতেই আমরা ভালো ক্রিকেট খেলতে পারিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply