টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত হলেন আফ্রিদি

|

আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসবে নবম আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টে শুভেচ্ছাদূত হিসেবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আফ্রিদির আগে এই আসরের শুভেচ্ছাদূত হয়েছেন ক্রিস গেইল, যুবরাজ সিং ও অলিম্পিকে স্বর্ণজয়ী জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট।

বিশ্বকাপের শুভেচ্ছাদূত হয়ে আফ্রিদি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ এমন একটি ইভেন্ট যা আমার হৃদয়ের খুব কাছের। প্রথম আসরের সেরা খেলোয়াড় হওয়া থেকে ২০০৯ সালের দ্বিতীয় আসরে শিরোপা জয় করাসহ আমার ক্যারিয়ারের প্রিয় কিছু উল্লেখযোগ্য অর্জন এই টুর্নামেন্টেই।

আফ্রিদি আরও বলেন, বর্তমান সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে হাড্ডাহাড্ডি লড়াই হয়। এমন একটি বিশ্বকাপের অংশ হতে পেরে আমি আনন্দিত। যেখানে আমরা অনেকগুলো দল, অনেক ম্যাচ এবং অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি নাটকীয় ঘটনা দেখবো।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হেরে গিয়েছিলো পাকিস্তান। তবে সেবার ব্যাট হাতে ৯১ রানের পাশাপাশি ১২ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন আফ্রিদি। অপরদিকে ২০০৯ সালে ইংল্যান্ডে বসেছিল টুর্নামেন্টের দ্বিতীয় আসর। সেবার লর্ডসের ফাইনালে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা জেতে পাকিস্তান। বল হাতে ১ উইকেটের পাশাপাশি ব্যাটিংয়ে অপরাজিত ৫৪ রান করেন আফ্রিদি। তার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। আফ্রিদি হয়েছিলেন ম্যান অব দ্য ফাইনাল।

উল্লেখ্য, আগামী ৯ জুন নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। ওই ম্যাচ দেখার জন্য মুখিয়ে আছেন বুম বুম খ্যাত শহিদ আফ্রিদি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply