ভারতের বিশ্বকাপ দলের কেউই নেই আইপিএলের ফাইনালে

|

ফাইল ছবি

আইপিএল-২০২৪ আসরের দুই ফাইনালিস্ট কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের কোনো খেলোয়াড়ই নেই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে। বাদ পড়া মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস থেকে সর্বোচ্চ ৪ জন করে ক্রিকেটার আছেন স্কোয়াডে। ফলে এবার ‘তারকাশূন্য’ আইপিএল ফাইনাল দেখতে যাচ্ছেন ক্রীড়াপ্রেমীরা। এদিকে বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার পরই নিজেদের ফর্ম হারিয়েছেন বেশ কিছু ক্রিকেটার। ক্রিকেট মহলে প্রশ্ন জেগেছে, স্কোয়াড সাজাতে ভুল করেছে কি বিসিসিআই?

২৪ কোটি ৭৫ লাখ রূপির মিচেল স্টার্কের নেতৃত্বেই এবারের আইপিএলে ফাইনালের টিকিট পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। বিপরীতে রাজস্থান রয়্যালসকে হারিয়ে ৬ বছর পর সানরাইজার্স হায়দরাবাদ খেলবে ফাইনালের মঞ্চে। বাঘা বাঘা সব খেলোয়াড়দের টপকে আইপিএলের ১৭তম আসরে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে কলকাতা-হায়দরাবাদ। দুই দলের ক্রিকেটারদের মধ্যে রিংকু সিং শুধু যাচ্ছেন বিশ্বকাপ দলের সাথে। তবে তাকে রাখা হয়েছে রিজার্ভ খেলোয়াড় হিসেবে।

আইপিএলের গ্রুপ পর্ব থেকে সবার আগে বিদায় নেয়া মুম্বাই ইন্ডিয়ান্সের সর্বোচ্চ চারজন খেলোয়াড় আছেন ভারতের বিশ্বকাপ স্কোয়াডে। যাদের মধ্যে রয়েছেন রোহিত শর্মা, মুম্বাইয়ের অধিনায়ক ও আইপিএলের এই আসরে সবচেয়ে বেশি ট্রলের শিকার হওয়া অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আছেন সুরিয়া কুমার ইয়াদভ ও পেসার জাসপ্রিত বুমরাহ।

রাজস্থান রয়্যালস থেকেও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা হয়েছে অধিনায়ক সাঞ্জু স্যামসনের। ওপেনিং ব্যাটার যশ্বী জয়সওয়ালের সঙ্গে আছেন জুভেন্দ্র চাহাল। রিজার্ভ প্লেয়ার হিসেবে আছেন আভেশ খান। সেই সাথে স্কোয়াডে সমান ৪জন করে ক্রিকেটার আছে দিল্লি ক্যাপিটালস থেকেও। সেখানে আছেন অধিনায়ক রিশাভ পন্ত, বোলিং অলরাউন্ডার আক্সার প্যাটেল, স্পিনার কুলদিপ ইয়াদভ। আর রিজার্ভে খলিল আহমেদ।

এদিকে চেন্নাই সুপার কিংস থেকে ভারতের বিশ্বকাপের দলে আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও শিভাম দুবে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু থেকে রয়েছেন ভিরাট কোহলি ও পেসার মোহাম্মদ শিরাজ। পাঞ্জাব কিংসের আর্শদ্বীপ সিং ও গুজরাটের হয়ে খেলা শুভমান গিল বিশ্বকাপ দলে আছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে।

যেকোন দেশের জাতীয় দলের নিয়মিত খেলোয়াড়রাই বিবেচিত হন বড় তারকা হিসেবে। ভারতের ক্ষেত্রেও তা ব্যতিক্রম নয়। তবে বিশ্বকাপ দলের কেউ না থাকায় এবার ভারতীয় ‘তারকাশূন্য’ এক আইপিএল ফাইনাল দেখতে যাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা সেটি বলাই যায়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply