চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আজ

|

মেহেদী হাসান রোমান

একসাথে দুটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আজ। শনিবার (২৫ মে) রাতে মাঠে গড়াবে খেলা দুটি। ফুটবল ভক্তদের কাছে চ্যাম্পিয়ন্স লিগের আলোচনায় কেবলমাত্র ইউরোপের কনফেডারেশন উয়েফার চ্যাম্পিয়ন্স লিগই চলে আসে। কিন্তু এর বাইরেও বিশ্বের প্রতিটি মহাদেশেই রয়েছে ফুটবল কনফেডারেশন। তেমনি ইউরোপের বাইরেও সেই মহাদেশগুলোর সেরা ক্লাবগুলোকে নিয়ে অনুষ্ঠিত হয় স্ব স্ব কনফেডারেশনের চ্যাম্পিয়ন্স লিগ। ফিফা ক্লাব বিশ্বকাপে এই চ্যাম্পিয়ন্স লিগজয়ী দলগুলোকেই আমরা খেলতে দেখি।

এশিয়ার কনফেডারেশন এএফসির চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হয় দুটি লেগে। এবারের আসরে ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হয়েছে গত ১১ মে। মুখোমুখি হয়েছিল জাপানের ক্লাব ইয়োকোহামা এফএম ও সংযুক্ত আরব আমিরাতের আল আইন। প্রথম লেগে ঘরের মাঠ নিসান স্টেডিয়ামে আল আইনকে ২-১ গোলে হারিয়েছে জাপানের ক্লাবটি। আজ খেলা আল আইনের মাঠ আবুধাবির হাজ্জা বিন জায়েদ স্টেডিয়ামে। সেখানে ড্র করতে পারলেই প্রথমবারের মতো এশিয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের মুকুট পেয়ে যাবে ইয়োকোহামা। খেলতে পারবে আগামী ক্লাব বিশ্বকাপের আসরে। ম্যাচ শুরু রাত ১০টায়।

অপরদিকে আফ্রিকান কনফেডারেশন সিএএফ’র চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও হয় দুই লেগে। এবার ফাইনালে উঠেছে মিসরের ক্লাব আল আহলি ও তিউনিসিয়ার ইএস তিউনিস। প্রথম লেগে গত ১৮ মে তিউনিসের মাঠ হাম্মাদি আগ্রেবি স্টেডিয়ামে গোলশূন্য ড্র হয়েছে। তাই আজকের খেলাটি এক প্রকার এক লেগের ফাইনালের মতোই। যারা জিতবে তারাই হবে আফ্রিকার চ্যাম্পিয়ন। ম্যাচ শুরু রাত ১১টায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply