মেসি-সুয়ারেজকে ছাড়াই কানাডায় জিতলো মায়ামি

|

ফাইল ছবি

ভ্যাঙ্কুয়ারের বিপক্ষে ২-১ গোলের জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। কানাডার মাঠে মেসি-সুয়ারেজ-বুসকেটসকে ছাড়াই এই জয় পেয়েছে মায়ামি। লম্বা ভ্রমণের ঝক্কি এড়াতে মেসিকে কানাডায় অনুষ্ঠিত এই ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছিল।

মেসির খেলা দেখতেই কানাডার ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপস ও মায়ামি ম্যাচের টিকিট বিক্রি হয়েছিল ৫৪ হাজার। টিকিটের দাম বাড়ানোর পরও দর্শকের চাহিদা ছিল তুঙ্গে। তবে ম্যাচের আগেই দর্শকদের মেসিকে দেখার সব আশার গুড়ে বালি ঢেলে দেয় মায়ামি। ভ্রমণের ধকল এড়াতে মেসিকে বিশ্রাম দেয়া হয়। দলে রাখা হয়নি লুইস সুয়ারজে ও সের্হিও বুসকেতসকেও।

গোলের পর মায়ামির খেলোয়াড়দের উদযাপন

এ ম্যাচে মায়ামির হয়ে প্রথম গোলটি করেন রবার্ট টেলর। পরে দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন লিওনার্দো কাম্পানা। পেনাল্টিতে রায়ান গাল্ড ভ্যাঙ্কুভারের হয়ে এক গোল শোধ করলেও তাতে ঠেকানো যায়নি মায়ামির জয়।

যদিও ম্যাচে আক্রমণ ও বল দখলে মায়ামির চেয়ে ভ্যাঙ্কুভারই এগিয়ে ছিল। ৫২ শতাংশ বলের দখল রেখে ১৬টি শট নেয় তারা। এর মধ্যে লক্ষ্যে ছিল মাত্র ২টি শট। বিপরীতে মায়ামির ৯ শটের ছয়টিই লক্ষ্যে ছিল। প্রথমার্ধের ৩৮ মিনিটে আলবার দারুণ পাস থেকে মায়ামিকে এগিয়ে দেন টেলর। ৫৪ মিনিটে টেলরের কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন কাম্পানা।

এ জয়ে ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান ধরে রাখলো মায়ামি। ১৬ ম্যাচে ১০ জয়, ৪ ড্র এবং ২ হারে মায়ামির পয়েন্ট ৩৪। এক ম্যাচ কম খেলে দুই নম্বরে থাকা সিনসিনাটির পয়েন্ট ৩৩।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply