বিশ্বকাপে কোহলির খেলা দেখতে মুখিয়ে আছি: অ্যান্ডি ফ্লাওয়ার

|

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ভিরাট কোহলি, কারণ ওর মাঝে আছে জয়ের ক্ষুধা- এমনটাই মনে করছেন বেঙ্গালুরুর কোচ অ্যান্ডি ফ্লাওয়ার। বিশ্বকাপে কোহলির খেলা দেখতে মুখিয়ে আছেন তিনি। পাশাপাশি মাঠের খেলাটাকে কোহলি যেভাবে গুরুত্ব দেন তা অবাক করেছে তাকে।

আইপিএলের ১৭ তম আসরে বেঙ্গালুরু শিরোপা জয়ের ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত শূন্য হাতেই ফিরতে হয়েছে দলটিকে। গ্রুপ পর্বের শুরুতে টানা ছয়টি ম্যাচ হারের পরও প্লে অফে জায়গা করে নেয় আরসিবি। তাদের এই সাফল্যের পিছনে সব থেকে বড় ভূমিকা যার ছিল, তিনি আরসিবির তারকা ব্যাটার ভিরাট কোহলি। কোহলির এই সাফল্যের পেছনে তার জয়ের ক্ষুধাটাকেই মূল কারণ হিসেবে দেখছেন বেঙ্গালুরুর কোচ ফ্লাওয়ার। বিশ্বকাপে ভারত তার দিকে তাকিয়ে থাকবে বলে মনে করেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক।

ফ্লাওয়ার বলেন, কোহলি যেভাবে খেলাটাকে নিয়ে ভাবে ও পরিকল্পনা করে তা দুর্দান্ত। এমনকি কোহলির স্কিল ও তার আক্রমণাত্মক মনোভাবের প্রশংসাও করে ফ্লাওয়ার বলেন, ওর মধ্যে জয়ের ক্ষুধাটা প্রবল। মাঠে ওর এনার্জি থেকে অনেক কিছু শেখার রয়েছে। আমি টি-টোয়েন্টি বিশ্বকাপেও ওর খেলা দেখতে মুখিয়ে রয়েছি। তিনি আরও বলেন, ওর সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করাটা দারুণ এক অভিজ্ঞতা। প্রতিটা মুহূর্ত উপভোগ্য হয়ে ওঠে। একজন প্রাক্তন ব্যাটার হয়ে ওর ব্যাটিং দেখাটা বেশ উপভোগের বিষয়। খেলার প্রতি ভিরাট এতটাই প্যাশনেট যে, আমরাও মাঝে মধ্যে অবাক হয়ে যাই।

চলতি আইপিএলে ৭৪১ রান করেছেন কোহলি। যার মধ্যে রয়েছে ৫টি অর্ধশতরানের পাশাপাশি একটি শতরানের ইনিংসও। ব্যাট হাতেই শুধু নয়, ফিল্ডিংয়ের সময়েও তার এনার্জি ছিল দেখার মত।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ২০০৭ সালে শিরোপা জিতেছিল ভারত। আগামী ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে দ্বিতীয় শিরোপা জয়ের মিশন শুরু করবে রোহিত শর্মার দল।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply