‘পাকিস্তানের চেয়ে আইপিএলে খেললে ইংল্যান্ডের ভালো প্রস্তুতি হতো’

|

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। বিশ্ব আসরের আগে পর্যাপ্ত প্রস্তুতি নিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে ইংল্যান্ড। এই সিরিজের জন্য আইপিএলের মাঝ পথেই দেশে ফিরতে হয়েছে ইংলিশ ক্রিকেটারদের। তবে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন মনে করেন, পাকিস্তানের বিপক্ষে খেলার চেয়ে আইপিএলে খেলাই ভালো ছিল ইংল্যান্ডের ক্রিকেটারদের। তার বিশ্বাস আইপিএলে খেলেই উইল জ্যাকস-ফিল সল্টরা আরও ভালো প্রস্তুতি নিতে পারতেন।

মাইকেল ভন এর পেছনে যুক্তিও দেখিয়েছেন, তার মতে- এই মুহূর্তে চাপের মুখে আইপিএলের প্লে-অফ এবং ফাইনাল খেলতে হচ্ছে ক্রিকেটারদের। একইসঙ্গে আইপিএলের তুমুল দর্শক উপস্থিতি ও বড় প্রত্যাশার চাপ সামলানো সিরিজ খেলার চেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করেন সাবেক ইংলিশ অধিনায়ক ও বর্তমান এই ক্রিকেট বিশ্লেষক।

ভন বলেন, সব খেলোয়াড় দেশে ফিরে আসায় আমরা একটা সুযোগ হারালাম। উইল জ্যাকস, ফিল সল্টরা আইপিএলের প্লে-অফে, বিশেষ করে এলিমিনেটরে যদি খেলত… আইপিএলের প্লে-ওফে দর্শক, জনসমর্থন, এত প্রত্যাশা ক্রিকেটারদের সামলাতে হয়। আমি তো বলব, পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলার চেয়ে এমন টুর্নামেন্টে খেলাই ভালো।

ভন একইসঙ্গে এটিও স্মরণ করিয়ে দিয়েছেন যে, তিনি কখনোই জাতীয় দলে খেলার চেয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে অধিক প্রাধান্য দেন না। তবে আইপিএলের উন্মাদনাকে ব্যতিক্রম বলে মনে করেন তিনি। ভন বলেন, আমি সবসময় আন্তর্জাতিক ক্রিকেটের পক্ষে, তবে বিশেষ করে এই টুর্নামেন্টে (আইপিএল) অনেক বেশি চাপ নিতে হয়। এটি দর্শক, ফ্র্যাঞ্চাইজি মালিক ও সামাজিক মাধ্যম থেকেও আসে, এটি ব্যাপক বিস্তৃত। আমি বিশেষত মনে করি দু’জন ক্রিকেটার এবং বাটলার অন্তত এখানে থাকতে পারতো। সল্ট–জ্যাকসের জন্যও এখানে থাকলে বেশি প্রস্তুতি নেয়া যেত। তারপর ফিরে যাও এবং ম্যাচ খেলো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply