টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের জার্সি উন্মোচন

|

ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর জন্য বাংলাদেশের জার্সি অবশেষে প্রকাশ্যে আনলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ জনের জার্সি পরিহিত এক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে বিসিবি। 

প্রতিবারের ন্যায় এবারও চিরায়ত নিয়ম মেনে জার্সিতে প্রাধান্য পেয়েছে গাঢ় সবুজ রঙ। পুরো জার্সিতেই বাঘের ডোরাকাটা আবছা ছাপ রাখা হয়েছে। কাঁধে লাল রেখাও নেমে গিয়েছে বাঘের চামড়ার আদলে। মাঝে হালকা হলুদ আর হাতের বর্ডারে থাকছে সোনালি রঙের ছাপ। জার্সিতে বাংলাদেশ এবং স্পন্সরের নাম রাখা হয়েছে সাদা রঙে। একই রঙে থাকছে বিশ্বকাপের লোগোটাও। জার্সিতে লাল রঙেরও ব্যবহার আছে। তবে আগের মতো এতটা বেশি নয়।

তবে টাইগারদের আসল জার্সি পাওয়া যাবে না কোনো আউটলেটে। ভারত-পাকিস্তানের সমর্থকরা সহজেই অনলাইন থেকে দলের জার্সি কিনতে পারলেও, সে সুযোগ পাচ্ছে না বাংলাদেশি সমর্থকরা। অবশ্য বিসিবি চাইলে জার্সি সরবরাহ করবে প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

উল্লেখ্য, বাংলাদেশের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জার্সি উন্মোচনের পর হয়েছিল তুমুল বিতর্ক। সবুজ জার্সিতে ছিল না লালের বিন্দুমাত্র ছোঁয়া। অনেকে পাকিস্তানের জার্সির সঙ্গেও মিল খুঁজে পান। প্রবল সমালোচনার মুখে জার্সিতে পরিবর্তন আনে বিসিবি। আইসিসির অনুমোদন নিয়ে ‘বাংলাদেশ’ লেখার নিচে দেয়া হয় লাল বর্ডার। এবার তাই জার্সি তৈরির ক্ষেত্রে বেশ সতর্ক ছিল বিসিবি।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব। 

ট্রাভেলিং রিজার্ভ: আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply