এমবাপ্পের প্রশংসায় পঞ্চমুখ এনরিকে

|

ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পের শেষ ম্যাচে ফ্রেঞ্চ কাপের শিরোপা জিতেছে পিএসজি। ম্যাচ শেষে কোচের কাছে সবাই জানতে চান এমবাপ্পের বিকল্প কে হতে যাচ্ছেন দলে। সেই আলোচনাতেই এমবাপ্পের প্রশংসায় পঞ্চমুখ হন লুইস এনরিকে। এমন দুর্দান্ত একজন ফুটবলারের অভাব কাটিয়ে উঠতে পুরো দলকে চেষ্টা করতে হবে বলে মনে করেন এই স্প্যানিশ কোচ।

মোনাকো ছেড়ে ২০১৭ সালে পিএসজিতে নাম লেখান এমবাপ্পে। গত সাত মৌসুমে ফ্রান্সের শীর্ষ ক্লাবটির জার্সিতে ৩০৮ ম্যাচ মাঠে নেমে করেছেন রেকর্ড ২৫৬ গোল। এমন দুর্দান্ত একজন ফুটবলারের অভাব কাটিয়ে উঠতে পুরো দলকে চেষ্টা করতে হবে বলে মনে করেন এনরিকে।

সংবাদ সম্মেলনে লুইস এনরিকে বলেন, সে এক আলাদা খেলোয়াড়। অন্য কোনো খেলোয়াড়কে আমরা তার বিকল্প বানাতে পারবো না। চার, পাঁচ, ছয়জন, যত সম্ভব খেলোয়াড় আমরা কিনতে পারি। কিন্তু এমবাপ্পের বিকল্প হবে পিএসজির পুরো দল। কিলিয়ানকে কোচিং করাতে পেরে আমি ভাগ্যবান। সাত বছর এখানে কাটিয়ে সে যা কিছু অর্জন করেছে, এরপর বিদায় বলাটা সব সময়ই কঠিন।

লিগ ওয়ান বা ফ্রান্সের ঘরোয়া ফুটবলে পিএসজি অনেক আগে থেকেই প্রাধান্য বিস্তার করে যাচ্ছে। ক্লাবটির সমর্থক থেকে শুরু করে মালিকপক্ষ—সবার এখন একটাই চাওয়া; একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এমবাপ্পে চলে যাওয়ার পর সেই আশা কি আর পূরণ হবে পিএসজির!

এনরিকে অবশ্য পিএসজির সমর্থকদের আশার কথাই শোনালেন। এই স্প্যানিয়ার্ড বলেন, আমাদের যে সমর্থক গোষ্ঠী আছে এবং ক্লাবের যে লক্ষ্য, সবকিছু জিততে হবে। আমরা আগামী মৌসুমগুলোয় এটা করার চেষ্টা করবো। দেখি, সেটা করার সামর্থ্য আমাদের আছে কি নাই। মৌসুমটা শেষ হয়ে গেল। এখন নতুন মৌসুমের জন্য সবকিছু শুরু হবে। ক্লাব স্কোয়াডকে শক্তিশালী করার চেষ্টা করছে। আমাদের সামনে অনেক সম্ভাবনা। বড় ক্লাব হিসেবে চাহিদা বেশি থাকাটাই স্বাভাবিক। ফুটবলারদের মানিয়ে নিতে হবে। শীর্ষ পর্যায়ের ফুটবলে ছুটি বলে কিছু নেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply