ফ্লাইট বাতিলের খবর জানানো হয়নি যাত্রীদের, মাঝরাতে শাহজালাল বিমানবন্দরে বিক্ষোভ

|

ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট বাতিলে চরম ভোগান্তিতে পড়েছেন মালয়েশিয়াগামী সাড়ে ৪শ’ যাত্রী। বিমান কর্তৃপক্ষের অসহযোগিতার অভিযোগ তোলেন তারা। সোমবার (২৭ মে) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

রাত আটটায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ২টি ফ্লাইট মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল। তবে বৈরি আবহাওয়ার কারণে শিডিউল পিছিয়ে যায়। বিষয়টি না জানিয়ে যাত্রীদের দীর্ঘসময় অপেক্ষায় রাখে বিমান কর্তৃপক্ষ।

একপর্যায়ে মধ্যরাতে বিমানবন্দরের ভেতরে বিক্ষোভ শুরু করেন ক্ষুব্ধ বিদেশগামী যাত্রীরা। ফ্লাইট মিস করা যাত্রীরাও ছিলেন সেই কাতারে। তাদের অভিযোগ- ফ্লাইট বাতিল হলেও, কবে নাগাদ তাদের পাঠানো হবে সে বিষয়ে কিছুই জানায়নি সংস্থাটি।

বিক্ষুব্ধ এক ব্যক্তি বলেন, আমাদেরকে বিকেল ৫টায় এখানে আনা হয়েছে। ফ্লাইট ছিল রাত আটটায়। এখন রাত দুইটা বাজে কিন্তু আমাদের ফ্লাইট এখনও ছাড়েনি। অন্য ফ্লাইট ছেড়েছে। তাহলে আমাদের বিমান কেন ছাড়েনি? বৈরি আবহাওয়ার কথা বলা হলেও অন্য ফ্লাইট ঠিকই ছেড়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, ৩১ মে’র মধ্যে আমাদেরকে মালয়েশিয়ায় পৌঁছাতেই হবে। ফ্লাইট বাতিল করা হয়েছে কিন্তু পুনরায় কখন নেয়া হবে সেসব জানানো হয়নি। ঘণ্টার পর ঘণ্টার বসিয়ে রাখা হয়েছে বিমান কর্তৃপক্ষ কিংবা ইমিগ্রেশন পুলিশের কেউই ফ্লাইট বাতিলের বিষয়টি জানায়নি। নিজ দেশেই কেন প্রবাসীরা এতটা অবমূল্যায়িত হবে?

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply