ইউরোর জন্য স্পেনের শক্তিশালী দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

ইউরো চ্যাম্পিয়নশীপের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে আসরের অন্যতম ফেভারিট দল স্পেন। ৭ জুনের আগে এই স্কোয়াড থেকে ৩ জনকে বাদ দিয়ে ঘোষণা করা হবে মূল স্কোয়াড। চোট কাটিয়ে দলে ফিরেছেন বার্সেলোনার মিডফিল্ডার পেদ্রি। এছাড়াও স্কোয়াডে জায়গা পেয়েছেন ফেরান তোরেস, লামিন ইয়ামাল, পাউ কুবারসি ও ফেরমিন লোপেজ।

স্পেনের স্বর্ণ যুগের খেলোয়াড়দের অনেকেই নিয়েছেন বিদায়। সর্বশেষ সার্জিও বুসকেটস ও জর্দি আলবার বিদায়ে শূন্যতার সৃষ্টি হয়েছে স্পেন দলে। যদিও এবার তরুণ ও অভিজ্ঞতার মিশেলে শক্তিশালী দল ঘোষণা করেছে লা রোজা’রা। অতি সম্প্রতি নেশন্স লিগের চ্যাম্পিয়ন হয় স্পেন, এছাড়া ২০২০ ইউরোর সেমিতে খেলে তারা।

রিয়াল মাদ্রিদের হোসেলু, দানি কারভাহাল ও নাচো ফার্নান্দেজ ও প্রাথমিক স্কোয়াডে সুযোগ পেয়েছেন। চোট কাটিয়ে দলে ফিরেছেন বার্সেলোনার পেদ্রি। এছাড়া প্রথমবার স্কোয়াডে জায়গা পেয়েছেন ফেরান তোরেস, লামিন ইয়ামাল, পাউ কুবারসি ও ফেরমিন লোপেজ। দলে জায়গা না পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম পিএসজির ফরোয়ার্ড মার্কো আসেন্সিও। চোটের কারণে দলে জায়গা পাননি বার্সেলোনার গাভি। টটেনহ্যাম ডিফেন্ডার পেদ্রো পেরো ও অ্যাথলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার কোকের জায়গা হয়নি স্পেনের ইউরোর দলে।

এবারের ইউরোতে ডেথ গ্রুপেই পড়েছে স্পেন। পাড়ি দিতে হবে কঠিন পথ। গ্রুপ সঙ্গী হিসেবে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি, নেশন্স লিগ ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। তাই ভুলের কোন সুযোগ নেই।

এই বছরে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে জয়ের দেখা পায়নি স্পেন। গত মার্চে কলম্বিয়ার বিপক্ষে ১-০ গোলে হারের পর ব্রাজিলের সঙ্গে ৩-৩ ড্র করে ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা।

২০২১ সালে সবশেষ আয়োজিত ইউরোতে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইতালি। ইতালির সেটা দ্বিতীয় ইউরো। সর্বোচ্চ তিনবার করে ইউরো জিতেছে স্পেন ও জার্মানি। স্পেন সবশেষ ইউরো জিতেছে ২০১২ সালে।

স্পেনের ২৯ সদস্যের স্কোয়াড তালিকা:

গোলরক্ষক: উনাই সিমন, অ্যালেক্স রেমিরো, দাভিদ রায়া।

ডিফেন্ডার: দানি কারভাহাল, হেসুস নাভাস, পাউ কুবারসি, রবিন লে নরম্যান্দ, দানি ভিভিয়ান, নাচো ফার্নান্দেজ, আইমেরিক লাপোর্তে, অ্যালেক্স গ্রিমালদো, মার্ক কুকুরেয়া।

মিডফিল্ডার: রদ্রি হার্নান্দেজ, মার্তিন জুবিমেন্দি, মিকেল মেরিনো, মার্কোস লোরেন্তে, ফ্যাবিয়ান রুইজ, পেদ্রি, ফেরমিন লোপেজ, অ্যালেক্স বেনা, আলেক্স গার্সিয়া।

ফরোয়ার্ড: আলভারো মোরাতা, হোসেলু, নিকো উইলিয়ামস, দানি ওলমো, লামিন ইয়ামাল, ফেরান তোরেস, মিকেল ওয়ারজাবাল, আয়োজ পেরেজ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply