বায়ার্ন মিউনিখের নতুন কোচ কোম্পানি

|

ছবি: সংগৃহীত

অবশেষে গুঞ্জনই সত্যি হলো। তিন বছরের চুক্তিতে বেলজিয়ামের সাবেক ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ম্যানচেস্টার সিটিতে খেলা ৩৮ বছর বয়সী সাবেক এই তারকার সঙ্গে জার্মান ক্লাবটি ২০২৭ সালের ৩০ ‍জুন পর্যন্ত চুক্তি সম্পন্ন করেছে।

কোম্পানি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব বার্নলির ডাগআউট সামলেছেন, যদিও তার অধীনে এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে খেলার পর দলটি আবার দ্বিতীয় স্তরে নেমে গেছে। বার্নলির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই কোম্পানিকে দলে ভেড়ানোয় ইংলিশ ক্লাবটিকে ক্ষতিপূরণ বাবদ ১০.২ মিলিয়ন ইউরো দিয়েছে বায়ার্ন।

২০২০ সালে ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন কোম্পানি। এরপর ২০২২ সালে তিনি স্বদেশি ক্লাব আন্ডারলেখটের দায়িত্ব ছেড়ে বার্নলিতে যোগ দেন। ইংলিশ ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল পাঁচ বছর। এর আগে মৌসুমের মাঝপথে জুলিয়ান নাগালসম্যানকে সরিয়ে বায়ার্ন দায়িত্ব দেয় টুখেলকে। যার অধীনে এ মৌসুমে কোনো ট্রফি জিততে পারেনি বায়ার্ন। ১১ বছর পর ক্লাবটি বুন্দেসলিগা শিরোপা ধরে রাখতেও ব্যর্থ হয়। জার্মান কাপে বায়ার্নের পথচলা থামে দ্বিতীয় রাউন্ডে। চ্যাম্পিয়নস লিগে সেমি-ফাইনাল থেকে দলটিকে বিদায় করে দেয় রেয়াল মাদ্রিদ।

বুধবার (২৯ মে) দেয়া বিবৃতিতে কোম্পানির সিদ্ধান্তকে সম্মান করার কথা জানিয়েছে ক্লাবটি। বায়ার্নের দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত কোম্পানি। তিনি বলেন, বায়ার্নে এই চ্যালেঞ্জের জন্য আমি উন্মুখ। ক্লাবটির হয়ে কাজ করা হবে সম্মানের। আন্তর্জাতিক ফুটবলে বায়ার্ন একটি প্রতিষ্ঠান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply