যুক্তরাষ্ট্রের ভিসা পাচ্ছেন না লামিচানে, ব্যর্থ সরকারি তদবির

|

ধর্ষণ মামলা থেকে খালাস পাওয়ার পর লামিচানে। ছবি: এএফপি

ধর্ষণের মামলায় খালাস পাওয়া ক্রিকেটার সন্দীপ লামিচানের যুক্তরাষ্ট্রে যাওয়া হচ্ছে না। মার্কিন মুলুকের ভিসা পেতে তার জন্য নেপাল ক্রিকেটের করা তদবিরেও কাজ হলো না। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের সাবেক অধিনায়ককে দেখার সম্ভাবনা খুবই কম।

গত ২২ মে সামাজিকমাধ্যম এক্সে (সাবেক টুইটার) দেয়া এক পোস্টে লামিচানে জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসা চাইলেও নাকচ করে দিয়েছে নেপালের মার্কিন দূতাবাস। এ সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক উল্লেখ করে নেপাল ক্রিকেটের শুভাকাঙ্ক্ষীদের কাছে দুঃখ প্রকাশও করেন তিনি।

তবে তখনও আশা ছাড়েনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল। তারা নেপালের সাবেক এই অধিনায়ককে দলে পেতে কাজ চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেনও। কিন্তু শেষ পর্যন্ত সব চেষ্টা ব্যর্থ হয়েছে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপালের কেন্দ্রীয় কমিটির সদস্য চুম্বি লামা বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, এখন সন্দীপ লামিচানের বিশ্বকাপে অংশ নেয়ার সম্ভাবনা ক্ষীণ অথবা নেই বললেই চলে।

২০২২ সালে কাঠমান্ডুর একটি হোটেলে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হওয়ার পর গত জানুয়ারিতে ওই মামলায় লামিচানেকে দোষী সাব্যস্ত করে আট বছরের কারাদণ্ড দেয়া হয়। আপিল করার পর গত ১৫ মে উচ্চ আদালতের রায়ে খালাস পান লামিচানে।

গত ২৫ মে ছিল আইসিসির অনুমোদন ছাড়াই দল পরিবর্তনের শেষ সুযোগ। নেপাল ক্রিকেটের দিক থেকে লামিচানেকে দলে নেয়ার চেষ্টা চালিয়ে যাওয়ার ইঙ্গিত দেয়া হয়।

প্রসঙ্গত, আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও কানাডার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ৪ জুন ডালাসে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে নেপালের বিশ্বকাপ যাত্রা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply