নিউইয়র্কে অনুশীলনে বাংলাদেশ, ড্রপ-ইন পিচে শান্তরা

|

নিউইয়র্কে এসে প্রথমবার অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। নাসাউ কাউন্টি ক্রিকেট গ্রাউন্ড থেকে প্রায় সাড়ে ৫ কিলোমিটার দূরে এই অনুশীলন মাঠ। যেখানে পাক্কা তিন ঘণ্টা নেটে ঝালিয়ে নেয়ার সুযোগ পায় লাল সবুজের দল।

স্বস্তির খবর হলো– ইনজুরি থেকে ফিরে আসার লড়াইয়ে থাকা তাসকিন আহমেদকে দেখা গেছে তার নিজের বোলিং রিদমে। ডালাসে বল হাতে নিলেও এবারই পেস বোলারদের মতো রানআপ নিয়ে বল করেছেন দীর্ঘক্ষণ। বোলিং কোচ আন্দ্রে অ্যাডামসের সঙ্গে কথা বলেছেন, আবার ফিরেছেন রানআপে। এমন বোলিংয়ে যে কোনো সমস্যা হয়নি, সেটা পরিষ্কার হয় তার হাসিতে।

তাসকিনের মতো অন্যরকম এক ফেরার লড়াই কিন্তু সাকিব আল হাসানেরও। লম্বা ইনিংস ধরে বড় একটা স্কোরের খোঁজে থাকা এই অলরাউন্ডার নেটে ব্যাট করছেন সব থেকে বেশি। তিনটা নেটেই সাকিবকে টানা বল করতে দেখা গেছে হাথুরুসিংহ থেকে অন্য বোলারদের। সবার শেষে আলাদাভাবে মাঠে আসা সাকিব নেট ছেড়েছেন সবার শেষে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ হবে ড্রপ-ইন পিচে। অস্ট্রেলিয়ায় বানানো উইকেট জাহাজে করেছ এসেছে যুক্তরাষ্ট্রে। যার ছয়টা রয়েছে এখানে অনুশীলনের জন্য। তাই ড্রপ-ইন পিচের চরিত্র বুঝে নেয়ার সুযোগ মিস করতে চাননি কেউই। মাহমুদউল্লাহ রিয়াদ থেকে শুরু করে শান্ত-লিটন-তাওহীদ হৃদয়রা টানা ব্যাট করেছেন এখানে।

তবে অনুশীলনের শেষ দিকে মাহমুদউল্লাহকে দেখা গেলো আলাদা গাড়িতে মাঠ ছাড়তে। তবে তাতে দুশ্চিন্তার কিছু নেই। যতোটুকু ভাবনা, তার সবটা জুড়ে এখন এই ড্রপ-ইন পিচ। ভারতের বিপক্ষে সেখানে কতোটা মেলে ধরতে পারে নাজমুল শান্তর দল, সেটাই এখন বড় প্রশ্ন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply