এতিম চার কিশোরীর বিয়ে দিলেন ইউপি চেয়ারম্যান

|

বিয়ের উপযুক্ত হওয়া সত্ত্বেও অর্থের অভাবে মেয়েদের বিয়ে দিতে পারছিলনা কিশোরীদের পরিবারগুলো। এ অবস্থায় তাদের বিয়ের আয়োজনসহ সার্বিক অনুষ্ঠানের উদ্যোগ নেন স্থানীয় ইউপি চেয়ারম্যান কামাল হোসেন। ইউনিয়ন পরিষদ কার্যালয়ে একসাথে আয়োজন করা হয় চারটি বিয়ের। শুক্রবার (৩১ মে) কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়ন পরিষদে হয় এই গণবিবাহ অনুষ্ঠান।

বিয়ের আয়োজনে বরপক্ষের লোকজন ছাড়াও দাওয়াত করা হয় এলাকার অন্তত পাঁচশ মানুষকে। বড় পরিসরে খাওয়া দাওয়ার আয়োজনও রাখা হয় সেখানে। এছাড়া প্রতিটি দম্পতিকে উপহার হিসেবে দেয়া হয় ফার্নিচার সেট, হাঁড়ি পাতিলসহ সংসারের আনুষঙ্গিক কিছু জিনিসপত্রও।

জানা যায়, বিয়ের চার কনের মধ্যে একজন সাইমা জান্নাত। তার বাবা আহমদ হোসেন মারা গেছেন ১৫ বছর আগে। পরিবারে সাইমা ছাড়াও রয়েছে দুই বোন ও ছয় ভাই। সবাই বিয়ে করে সংসারি হলেও ছোট মেয়ে সাইমাকে নিয়ে মা ছফুরা খাতুন পড়েছিলেন বিপাকে। মেয়ে বিয়ের উপযুক্ত হলেও অর্থাভাবে বিয়ে দিতে পারছিলেন না। বিষয়টি জানতে পেরে বিয়ের উদ্যোগ নেন ইউপি চেয়ারম্যান।

প্রসঙ্গত, সাইমার বিয়ের উদ্যোগ নেয়ার সময় ইউপি চেয়ারম্যান জানতে পারেন তার এলাকায় আরও কিছু পরিবার রয়েছে যারা অর্থের অভাবে কন্যাদান করতে পারছেন না। খোঁজ খবর নিয়ে সাইমার সাথে আরও তিনটি মেয়ের বিয়ের উদ্যোগ নেন তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply