মালয়েশিয়ায় ৩৬ বাংলাদেশিসহ ৯৯ অভিবাসী আটক

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার জোহর বারুতে ৩৬ বাংলাদেশিসহ ৯৯ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। রাজ্যের তাংকাক ও ইস্কান্দার পুতেরিতে, অবৈধ বিদেশিদের সম্পর্কে জনসাধারণের তথ্যের ভিত্তিতে গত ২৯ ও ৩০ মে দুই দিনের পৃথক অভিযান চালানো হয়। অভিযানে পারমিট না থাকায় এবং অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে স্থানীয় এক ব্যক্তিসহ মোট ৯৯ বিদেশিকে আটক করে জোহর ইমিগ্রেশন বিভাগ।

এ বিষয়ে শুক্রবার (৩১ মে ) জোহর স্টেট ইমিগ্রেশন ডিরেক্টর (ভারপ্রাপ্ত) মোহাম্মদ ফয়জল শামসুদিন এক বিবৃতিতে বলেন, জোহর স্টেট মালয়েশিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্টের এনফোর্সমেন্ট ডিভিশন ইস্কান্দার পুতেরি সিটি কাউন্সিল, মুয়ার ব্রাঞ্চ এনফোর্সমেন্ট ইউনিট, রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (আইপিডি তাংকাক) যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। ইস্কান্দার পুটেরিতে অভিযানে মোট ৩৬ জন এবং টাংকাকে মোট ২৯৫ জন বিদেশি ও স্থানীয় নাগরিকের কাগজপত্র পরীক্ষা করা হয়।

তিনি আরও জানান, ইস্কান্দার পুতেরিতে আটকদের মধ্যে ১০ জন মায়ানমার পুরুষ ৬ জন মহিলা, ৩ জন থাই পুরুষ ১ জন লাও মহিলা। আটকদের প্রত্যেকের বয়স ২৫ থেকে ৫৩ বছরের মধ্যে এবং ২১ বছর বয়সী ১ জন স্থানীয় ব্যক্তি যিনি প্রাঙ্গণের তত্ত্বাবধায়ক।
তাংকাকে আটকদের মধ্যে ৩৬ জন বাংলাদেশি, ৫ নেপালি পুরুষ ও ৩ জন নারী, ১৩ জন পাকিস্তানি, ১২ জন মিয়ানমার, ৮ ভারতীয় এবং একজন কম্বোডিয়ান নারী। আটক প্রত্যেকের বয়স ১৯ থেকে ৫১ বছরের মধ্যে।

যারা বৈধ ভ্রমণ নথি এবং পারমিট ছাড়া বিদেশি কর্মীদের নিয়োগ দেয় এমন নিয়োগকর্তা এবং প্রাঙ্গনের মালিকদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply