উদ্বোধনী ম্যাচে কানাডার দেয়া ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করছে যুক্তরাষ্ট্র

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে বড় সংগ্রহ পেয়েছে কানাডা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের পুঁজি পায় কানাডা। রোববার (২ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় শুরু হয় ম্যাচটি।

আগে ব্যাটিংয়ে নেমে দারুন শুরু করেন দুই কানাডিয়ান ওপেনার অ্যারন জনসন ও নবনীত ডালিওয়াল। এই উদ্বোধনী জুটি করে ৪৩ রান। দলীয় ৪৩ রানের মাথায় অ্যারন জনসনের বিদায়ে প্রথম উইকেট হারায় দলটি। ১৬ বলে ২৩ রান করে ফেরেন এই ব্যাটার।

এরপর দলীয় ৬৬ রানে পারগাত সিংয়ের বিদায়ে দ্বিতীয় উইকেট হারায় দলটি। ৭ বলে ৫ রান করেন এই ব্যাটার। এরপর নবনীতকে নিয়ে দারুন জুটি গড়েন নিকোলাস কির্তন। দলীয় ১২৮ রানের মাথায় নবনীতের বিদায়ে তৃতীয় উইকেট হারায় দলটি। ৪৪ বলে ৬১ রানে বিদায় নেন তিনি। এরপর নিকোলাসের ব্যাটে ভর করে ভালো সংগ্রহ দাঁড় করায় কানাডা।

১৯৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোচট খায় যুক্তরাষ্ট্র। ইনিংসের দ্বিতীয় বলেই এলবিডব্লিউ’র ফাঁদে পড়ে সাজঘড়ে ফেরেন ওপেনার স্টিভেন টেইলর। এরপর প্রথম ওভারের শেষ বলে চার মেরে রানের খাতা খুলেন আন্দ্রিস গোস। পরের ওভারে আসে ৬ রান। তৃতীয় ওভারে দুটি চার মারেন মোনাক প্যাটেল। সেই ওভারে আসে ১৪ রান।

এরপর খানিকটা দেখেশুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়ার প্লেতে ১ উইকেটে ৪১ রানের সংগ্রহ করতে পেরেছে যুক্তরাষ্ট্র।

আরএইচ/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply