অর্থ আত্মসাত মামলায় ইউনূসের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ ১২ জুন

|

ফাইল ছবি।

ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানি শেষে এ বিষয়ে আগামী ১২ জুন আদেশে দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২ জুন) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালতের-৪ বিচারক সৈয়দ আরাফাত হোসেনে এ আদেশ দেন।

ড. ইউনূসের আইনজীবীরা জানান, ড. ইউনূসকে হেয় করতেই তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। এই মামলার বিচার এই আদালতে চলতে পারে না। এ সময় শ্রম আদালতে এই মামলার বিচারের কথাও বলেন তারা।

অন্যদিকে দুদকের আইনজীবীরা জানান, এই মামলার মেরিট রয়েছে। আদালতে প্রমাণসহ নথিপত্র উপস্থাপন করা হয়েছে। শুনানি শেষে আদালত আগামী ১২ জুন আদেশের জন্য রেখেছেন।

এর আগে, রোববার সকাল সাড়ে দশটার দিকে হাজিরা দিতে আদালতে পৌঁছান শান্তিতে নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস। তখন তার আইনজীবীরা জানান, দুদকের মামলায় ড. ইউনূসসহ অন্য অসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হবে। তাই তিনি আদালতে হাজিরা দিতে এসেছেন। ড. ইউনূসের পক্ষে মামলা বাতিলের আবেদন করা হয়েছে বলেও জানান তারা।

প্রসঙ্গত, গত ২ মে অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনকে জামিন দেন আদালত। পাশাপাশি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে রোববার (২ জুন) শুনানির দিন ধার্য করেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply