ফাইনালে হেরেও ‘গর্বিত’ ডর্টমুন্ড

|

ছবি: সংগৃহীত

ওয়েম্বলিতে রিয়াল মাদ্রিদের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা ছোঁয়া হলো না বরুশিয়া ডর্টমুন্ডের। আরও একবার খুব কাছে গিয়েও ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের শিরোপা পুনরুদ্ধার করা হলো না জার্মানের ক্লাবটির। তবে দলের পারফরম্যান্সে গর্বিত ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর সেবাস্টিয়ান কেইল।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে ডর্টমুন্ড। একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকে হলুদবাহিনী। তবে শেষটা টানতে পারছিল না কিছুতেই। অন্যদিকে প্রথমার্ধে কোণঠাসা হয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দানি কার্ভাহাল ও ভিনিসিয়াস জুনিয়রের গোলে সর্বোচ্চ ১৫তম বারের মতো শিরোপা জেতে রিয়াল।

শিরোপা জয়ের দ্বারপ্রান্তে এসেও হাতছাড় করে হতাশ ডর্টমুন্ডের স্পোর্টিং ডিরেক্টর। তবুও দলের এমন পারফরম্যান্সে গর্বিত তিনি। সেবাস্টিয়ান কেইল বলেন, আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি। বিশেষ করে প্রথমার্ধে, প্রায় নিঁখুতের কাছাকাছি। গোল পেলে নিখুঁত হতো৷ আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি। আমার মতে এটি নেতিবাচক দিক। দিন শেষে আমরা দেখলাম ফাইনালে কতটা ভালো খেলতে পারে রিয়াল মাদ্রিদ এবং আদর্শ পরিস্থিতিতে কীভাবে ফল বের করতে পারে।

২০১৩ সালের পর এবার ফাইনালে উঠেছিল ডর্টমুন্ড। সেবার বায়ার্ন মিউনিখের কাছে হেরেছিল সবশেষ ১৯৯৭ সালে চ্যাম্পিয়ন লিগ জেতা ক্লাবটি। এবার রিয়ালের কাছে হেরে শিরোপাহীন কাটাতে হচ্ছে এই মৌসুম। এ নিয়ে টানা তিন মৌসুম ধরে কোনো শিরোপা জিততে পারেনি ডর্টমুন্ড। তবু তীব্র সমর্থন পাওয়ায় সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন দলের ডিফেন্ডার নিকো শ্লটারবেক।

তিনি বলেন, এটি খুবই বেদনাদায়ক যে খুব ভালো খেলেও আমরা ২-০ গোলে পরাজয় নিয়ে বাড়ি ফিরছি। এটি মর্মান্তিক। তবে ফুটবলে সবসময় ভালো দলই জেতে না। সমর্থকরা আজকে দুর্দান্ত ছিল। তারা এখানে (ওয়েম্বলি) ও ডর্টমুন্ডে অসাধারণ সমর্থন দিয়েছে। গত বছর তারা একবার (শিরোপার কাছে গিয়েও হতাশায়) ভুগেছে। এবার এটি। তবে এটা বলতে পারি, আমরা সমর্থকদের জন্য শিরোপা জিতব এবং উদযাপন করব।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply