উগান্ডা দলের সঙ্গে সময় কাটালেন ওয়ার্নার-মার্শ, গায়ে চড়ালেন জার্সিও

|

ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রথমবারের মত বিশ্বমঞ্চে আফ্রিকার ছোট দেশ উগান্ডা। ইতিহাস গড়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে দেশটি। মূল পর্বে জায়গা করে নিতে হারাতে হয়েছে কেনিয়া ও জিম্বাবুয়ের মতো দলকে। এবার অপেক্ষা বিশ্ব মঞ্চে নিজেদের সামর্থ্যের জানান দেয়ার।

অন্য দলগুলোর চোখ যেখানে শিরোপার দিকে সেখানে বিশ্বকাপে জায়গা করে নেয়াই যেন উগান্ডার অনেক বড় প্রাপ্তি। কারণ- এর আগে কখনও খেলার সুযোগ হয়নি বৈশ্বিক আসরে।

টুর্নামেন্টে আফ্রিকার দলটির আনন্দ যেন আরও কয়েকগুণ বাড়িয়ে দিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সময় ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে একই হোটেলে অবস্থান করে অস্ট্রেলিয়া ও উগান্ডা দল। সেখানেই তাদের সঙ্গে দেখা করেন মিচেল মার্শ-ডেভিড ওয়ার্নাররা। উগান্ডার একটি জার্সি উপহার দেয়া হয় ওয়ার্নারকে। পরে আফ্রিকার ছোট্ট দেশটির ক্রিকেটারদের সঙ্গে ছবিও তোলেন অজি তারকারা।

উগান্ডার জার্সি হাতে অজি তারকা ডেভিড ওয়ার্নার। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া

উগান্ডার রুমে দলটির ক্রিকেটারদের সঙ্গে চমৎকার এক সময় পার করেন মার্শ। শুধু তাই নয়, অস্ট্রেলিয়া তারকা অলরাউন্ডার গায়ে জড়িয়ে নেন উগান্ডার জার্সি। প্রথমবার বৈশ্বিক এই টুর্নামেন্টে খেলতে আসা দলটির ক্রিকেটারদের সঙ্গে সময় কাটানোর অনুভূতির কথাও জানান মার্শ।

তিনি বলেন, এটা সত্যিই বিশেষ এক মুহূর্ত ছিল। বিশ্বকাপে কেবল ক্রিকেটটাই একমাত্র বিষয় নয়। দলগুলোর জন্য এটা একটা সুযোগ। আর এখানে থাকার যোগ্যতা তারা অর্জন করে নিয়েছে।

‘সি’ গ্রুপে আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে রয়েছে উগান্ডা। ৪ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিষেক উগান্ডার।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply