নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সাথে চোরাকারবারিদের গোলাগুলি, নিহত ১

|

নিহত নেজাম উদ্দিন

কক্সবাজার করেসপনডেন্ট:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত লাগোয়া রামু উপজেলার গর্জনিয়া এলাকায় বিজিবির মাদক ও চোরাচালান বিরোধী টহলদলের ওপর চোরাকারবারিরা গুলিবর্ষণ করেছে। সোমবার (৩ জুন) ভোরে গর্জনিয়া ইউনিয়নের মরিচ্যাচর এলাকায় এ ঘটনা ঘটে। এসময় বিজিবির ব্যবহার করা তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। 

এ ঘটনায় বিজিবির পাল্টা গুলিতে নেজাম উদ্দিন নামে একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তি চোরাকারবারি চক্রের সদস্য বলে জানা গেছে। তার বাড়ি কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে। তবে এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজিবির সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানিয়েছেন, বিজিবির মাদক ও চোরাচালান বিরোধী টহলদলের ওপর চোরাকারবারিরা গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে বিজিবির সদস্যরাও পাল্টা গুলিবর্ষণ করে। ঘটনাস্থল থেকে বেশ কিছু পরিমাণ ইয়াবা ও বার্মিজ সিগারেট উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

গর্জনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান বাবুল বলেন, বিজিবির সাথে চিহ্নিত চোরাকারবারি গোলাগুলি হয়েছে। এ ঘটনায় নেজাম উদ্দিন নামের এক চোরাকারবারি নিহত হয়েছে বলে শোনা গেছে। নিহতদের মরদেহ তার দলের সদস্যরা নিয়ে গেছে। 

তবে ঘটনার ব্যাপারে নিহতের বাবা আবুল বশর দাবি করেন, বৃহস্পতিবার দুপুরে তার ছেলে নেজাম উদ্দিন রামুর গর্জনিয়ায় বন্ধুর বাড়িতে বেড়াতে যায়। রোববার রাত ১২টার দিকে মোবাইল ফোনে ছেলের সঙ্গে তার আলাপ হয়েছে। সকালে নেজাম উদ্দিনের বাড়ি ফেরার কথা ছিল। তবে সোমবার সকালে ঘুম থেকে জাগার পর খবর পান গর্জনিয়ায় বিজিবির গুলিতে নেজাম নিহত হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply