ফুলতলা পাবলিকিয়ান’র নতুন কমিটি ঘোষণা

|

খুলনার ‘ফুলতলা উপজেলা পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ সমিতি’র নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। ২০২৪-২৫ সেশনে কার্যনির্বাহী কমিটি’র ১৭ পদে দায়িত্ব পেয়েছেন ২৯ জন।

নতুন এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মো. পারভেজ হোসাইন। সাধারণ সম্পাদকের নির্বাচিত হয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের তাসনিম তাসমিয়াহ্।

সহ-সভাপতি হিসেবে আছেন বুয়েট-এর সোমেন কুন্ডু, খুলনা বিশ্ববিদ্যালয়ের মো. জিহাদ হোসেন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-বশেমুরবিপ্রবি’র মো. তারেক মোল্লা। সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক বশেমুরবিপ্রবি’র শেখ আরিফ ফয়সাল ও যুগ্ম-সাধারণ সম্পাদক খুবির খাইরুল আলম সবুজ, সাংগঠনিক সম্পাদক যবিপ্রবি’র আরিফুল ইসলাম গাজী, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক একই বিশ্ববিদ্যালয়ের মো. আরিফুল ইসলাম। অর্থ সম্পাদক নির্বাচিত ঢাকা বিশ্ববিদ্যালয়-এর শুহরাত শিরিন বিনতে সিদ্দিকী জিম, সহ-অর্থ সম্পাদক বশেমুরবিপ্রবি’র নাঈম মুনকার। দফতর সম্পাদক নির্বাচিত হয়েছেন যবিপ্রবি’র সালমা সুলতানা, সহ-দফতর সম্পাদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়-এর মো. মেহেদী হাসান।

এছাড়াও, কর্মসূচি ও প্রশিক্ষণ সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ের আরিফা জামান লিজা, সহ-কর্মসূচি ও প্রশিক্ষণ সম্পাদক খুবির মো. নাহিদুল হাসান। ছাত্রীকল্যাণ-শিক্ষাবৃত্তি সম্পাদক বশেমুরবিপ্রবি’র সুমাইয়া লিয়াকত ববি। ছাত্রকল্যাণ-শিক্ষাবৃত্তি সম্পাদক একই বিশ্ববিদ্যালয়ের মাহফুজ হোসেন অভি, সহ-ছাত্রকল্যাণ-শিক্ষাবৃত্তি সম্পাদক ঢাকা মেডিকেল কলেজের অলিন্দ বিশ্বাস পন্টিং, শিক্ষা ও গবেষণা সম্পাদক বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-বিইউপি’র সাইদি হাসান সিয়াম, সহ-শিক্ষা ও গবেষণা সম্পাদক কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সৌরভ সাহা, প্রচার ও গণমাধ্যম সম্পাদক খুলনা বিশ্ববিদ্যালয়ের আফরিন কবীর রাইতা, সহ-প্রচার ও গণমাধ্যম সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সৌম্যদ্বিপ রায়, মানবসম্পদ উন্নয়ন সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়-এর জুবায়ের ইসলাম ইমন, অলিম্পিয়াড ও প্রযুক্তি সম্পাদক বশেমুরবিপ্রবি’র মো. হাসিবুল ইসলাম। প্রকাশনা ও আর্কাইভ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়-এর মো. সাজিদুল ইসলাম, পাঠাগার উন্নয়ন সম্পাদক বিইউপি’র সাইমুম আল সাঈম, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক বশেমুরবিপ্রবি’র মো. নাজমুস সাকিব। সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মো. ইকরামুল হক। স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক নির্বাচিত হয়েছেন খুলনা মেডিকেল কলেজ-এর শিক্ষার্থী এস এম আবিদ হাসান।

উপদেষ্টা পরিষদে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. শফিকুল ইসলাম, এম এ আজিজ, মো. ফরিদ হুসাইন ও আজাদুল আলম রাজ। এছাড়া রুয়েটের মাহমুদ হাসান মাসুদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আবু সিনহা উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ ও উচ্চশিক্ষায় আগ্রহী করতে এই সংগঠন, স্কুল-কলেজে উচ্চশিক্ষা বিষয়ক ক্যাম্পেইন, বিভিন্ন অলিম্পিয়াড, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply