‘এই সরকারের বাজেট দেয়ারই গ্রহণযোগ্যতা নেই’

|

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেছেন, রাজনৈতিক বৈধতাহীন এই সরকারের বাজেট দেয়ারই গ্রহণযোগ্যতা নেই। তিনি বলেন, এই সরকার জবাবদিহিহীন। তাই ১০ বছর ধরে অর্থ ব্যয় করে মাঝপথে প্রকল্প বন্ধ করে দিয়ে জনঅর্থ গচ্চা দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (৪ জুন) বিকেলে রাজধানীর বিজয় নগরে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আসন্ন বাজেটকে সামনে রেখে এক প্রাক বাজেট মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, আসন্ন বাজেটের সাধারণ হিসাব করলে দেখা যায়, সরকারের আয় ২০ টাকা অথচ খরচ করতে চায় ৮০ টাকা। রাজস্ব প্রদানে যারা বাধ্য, তাদের কাছেই বার বার কর বৃদ্ধি করছে এই সরকার। রাজস্ব আদায়ে সরকারের ব্যর্থতায় আসন্ন বাজেটে জনগণের জীবনমানের ব্যয় বাড়বে বলে মনে করেন তিনি।

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব বলেন, কিছু কিছু মন্ত্রণালয় বাজেট ব্যয় করতে পারে না, যে কারণে সেই অর্থ দুর্নীতি করে শেষ করে দেবে। আসন্ন বাজেটে ১২ বিলিয়ন টাকা সুদ দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, ঋণ করে প্রকল্পের নামে লুটপাট করতে করতে এই দেশকে ঋণের ফাঁদে ফেলা হয়েছে।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, মূল্যস্ফীতি কমাতে সরকারের কার্যকর কোনো উদ্যোগ নেই। অর্থনীতিকে একটা অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে এই সরকার। যতোই বাজেট দেয়া হোক না কেন, দুর্নীতি না কমালে বাজেট কোনো কাজে আসবে না বলে মন্তব্য করেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply