আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে ভারত

|

ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘এ’ গ্রুপের ম্যাচে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আসরের হট ফেভারিট ভারত। জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় রোহিত শর্মার দল। অন্যদিকে, ভারতকে হারিয়ে বিশ্বকে চমকে দিতে প্রস্তুত আয়ারল্যান্ড।

বুধবার (৫ জুন) নিউইয়র্কের নাসাও স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। দীর্ঘ ১৫ বছর পর, টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত ও আয়ারল্যান্ড। ২০০৯ সালে, সবশেষ দেখা হয়েছিলো দু’দলের। এখন পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে ১০টি আন্তর্জাতিক ম্যাচ খেলে সবগুলো টি-টোয়েন্টিতেই জয়ের স্বাদ পেয়েছে রোহিতের দল।

তাই, এ ম্যাচেও ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে ম্যান ইন ব্লু’রা। বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিলো ভারত। যেখানে বিশাল রানের জয় পায়, টিম ইন্ডিয়া। এর আগে, আইপিএলে ব্যস্ত সময় পার করেছে ভারতীয় ক্রিকেটাররা।

এদিকে, চলতি বছর দু’টি দ্বি-পাক্ষিক আর একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেয় আয়ারল্যান্ড। আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে হারলেও, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের সাথে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে জয়ী হয় আইরিশরা। এবার, বিশ্ব মঞ্চে নিজেদের সামর্থ্যের জানান দিতে প্রস্তুত দলটি।

এই ম্যাচে জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় ভারত। আয়ারল্যান্ডের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ড অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদী ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, আয়ারল্যান্ডের বিপক্ষে আমাদের রেকর্ড ভালো। রেকর্ডকে আরো শক্ত করতে চাই। জয়ের জন্য মাঠে নামবে দল। পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলতে হবে ভারতকে।

এদিকে আগের বিশ্বকাপের সাফল্যকে এবার ছাড়িয়ে যাওয়ার স্বপ্ন দেখছে আয়ারল্যান্ড। অধিনায়ক পল স্টার্লিং বলেন, গত বিশ্বকাপে আমাদের পারফরমেন্স খুবই ভালো ছিল। দুই বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডকে হারিয়েছিলাম আমরা। এবার আগের বিশ্বকাপের সাফল্যকে ছাড়িয়ে যেতে চাই। আবারও বিশ্বকে চমকে দিতে চাই।

পরিসংখ্যানের লড়াইয়ে শতভাগ জয় ভারতের। ২০০৯ সালের বিশ্বকাপের পর তিন দফায় আয়ারল্যান্ড সফরে ছয়টি টি-টোয়েন্টি খেলেছে ভারত। সবগুলোতেই জয় পেয়েছে টিম ইন্ডিয়া। তাই আইরিশদের বিপক্ষে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলা ভারতই এগিয়ে থাকবে ম্যাচে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply