মুন্সিগঞ্জে যুবলীগ নেতা হত্যা মামলা: নবনির্বাচিত চেয়ারম্যান, আ. লীগ নেতাসহ কারাগারে ৯

|

স্টাফ করেসপন্ডেন্ট, মুন্সিগঞ্জ:

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ীতে সাবেক যুবলীগ নেতা হত্যা মামলায় উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান আরিফুল ইসলাম হালদার ও তার ছোট ভাই ওই উপজেলার কামারখাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান হালদার এবং টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হালদারসহ ৯ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

এ মামলায় উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে বুধবার সকাল ১১টার দিকে মুন্সিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয় অভিযুক্তরা। আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক কাজী আব্দুল হান্নান জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন, মুন্সিগঞ্জ আদালত পুলিশের ইনচার্জ জামাল উদ্দিন। তিনি জানান বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী তাদের কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় পূর্ব বিরোধের জেরে দিঘীরপাড় পুলিশ ফাঁড়ির সামনে দুই পক্ষের সংঘর্ষে সোহরাব খান (৬৫) নামে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। ওই ঘটনায় গুরুতর আহত হয় নিহতের ছেলে জনি খান।নিহত সোহরাব দিঘীরপাড় ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ও স্থানীয় খান বাড়ির বাসিন্দা।

এ ঘটনায় গত ১৫ এপ্রিল নিহতের বড় ভাই আব্দুল মান্নান খান বাদী হয়ে আরিফুর রহমান হালদারসহ ১২ জনকে আসামি করে মুন্সিগঞ্জ টঙ্গীবাড়ি আমলি আদালতে হত্যা মামলায় দায়েরের আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে আদালতের বিচারক মামলাটি সংশ্লিষ্ট থানায় এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply