নতুন মালিকানায় বদলে গেল মোস্তাফিজদের দলের নাম

|

ছবি: সংগৃহীত

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির নতুন মালিকানা পেয়েছে – লস অ্যাঞ্জেলেসে অবস্থিত সিকোইয়া কনসালট্যান্টস নামে একটি ইঞ্জিনিয়ারিং পরামর্শক সংস্থা। কেননা ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির আগের মালিকানা ফিক্সিংয়ে জড়িত থাকার সন্দেহে কদিন আগে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তামিম রহমানকে আটক করে শ্রীলঙ্কা পুলিশের বিশেষ একটি বিভাগ। যার ফলে ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তি বাতিল করে এলপিএল।

শ্রীলঙ্কান ক্রিকেট জানিয়েছে, নতুন এই ফ্র্যাঞ্চাইজিটি পরিচালনা করবে ডি সিলভা হোল্ডিংস নামের একটি স্থানীয় কোম্পানি। ডি সিলভা হোল্ডিংসের মালিক প্রিয়াঙ্গা ডি সিলভা সিকুইয়ার সিংহভাগ শেয়ারহোল্ডার এবং তিনি শ্রীলঙ্কায় ঘরোয়া ক্রিকেট খেলেছেন।

ডি সিলভা হোল্ডিংসের অধীনে, ফ্র্যাঞ্চাইজিটি ডাম্বুলা সিক্সার্স নামে পরিচিত হবে। এর আগে ডাম্বুলা ভাইকিং, ডাম্বুলা জায়ান্টস এবং ডাম্বুলা অররা ছিল। ২০২০ সালে টুর্নামেন্টের প্রথম মৌসুমের পর থেকে মালিকানা বারবার পরিবর্তিত হয়েছে।

ডি সিলভা বলেন, ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত হওয়ার ইচ্ছা থেকেই আমি ডাম্বুলা সিক্সার্স দল কিনতে উদ্বুদ্ধ হই। আমি গত চার বছরে এলপিএলকে লিগ হিসেবে বেড়ে উঠতে দেখেছি, যা আমাদের মতো ছোট দেশের জন্য প্রশংসনীয়। আমি এই বৃদ্ধির অংশ হতে পেরে এবং আমাদের দেশের ক্রিকেটের উন্নয়নে অবদান রাখতে সক্ষম হতে পেরে উচ্ছ্বসিত।

উল্লেখ্য, গেল ১৩ মে বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানকে ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলারে বিদেশি আইকন প্লেয়ার হিসেবে দলে নেয় লঙ্কা প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি ডাম্বুলা থান্ডার্স। তবে এক মাসেরও কম ব্যবধানে নতুন মালিক পেল মোস্তাফিজদের ফ্র্যাঞ্চাইজি।

আগামী ১ জুলাই টুর্নামেন্ট শুরু হতে তিন সপ্তাহের কিছু বেশি সময় বাকি থাকতেই নতুন মালিকানার দায়িত্ব নেবে। ম্যাচগুলো হবে পাল্লেকেলে, ডাম্বুলা ও কলম্বোতে।

/ওয়াইবি/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply