ভারতের নতুন সরকারের শপথে শেখ হাসিনাকে আমন্ত্রণ মোদির

|

টানা তৃতীয় বারের মতো ভারতে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) ভোটে বিজয়ী হওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৫ জুন) সন্ধ্যায় দুই নেতার মধ্যে এক ফোনালাপে এই অভিনন্দন জানান শেখ হাসিনা।

এসময় নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। শেখ হাসিনা তার এ আমন্ত্রণ গ্রহণ করেন।

এর আগে, ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট জয়লাভ করায় এক চিঠিতে মোদিকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশের জনগণ ও তার পক্ষ থেকে এই শুভেচ্ছা জানান তিনি।

শেখ হাসিনার সেই চিঠির প্রেক্ষাপটে তাকে ধন্যবাদ দিয়ে ফোনকলের পাশাপাশি নিজের এক্স হ্যান্ডেলে ( সাবেক টুইটার) পোস্টও করেছেন মোদি।

প্রসঙ্গত, মঙ্গলবার ভারতের দ্বিকক্ষবিশিষ্ট আইনসভার নিম্নকক্ষ লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। ১৮ তম লোকসভা নির্বাচনে বিজেপি এককভাবে ২৪০টি এবং জোটগতভাবে ২৯৩ আসনে বিজয়ী হয়। দেশটিতে সরকার গঠনে ২৭২ আসনের প্রয়োজন হয়। এরফলে অনায়সেই সরকার গঠন করতে পারবে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply