চলছে ‘জয় বাংলা ম্যারাথন’, বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ

|

রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হচ্ছে ‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’। ম্যারাথন উপলক্ষ্যে আজ শুক্রবার (৭ জুন) ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত হাতিরঝিলের সব সড়ক বন্ধ থাকবে। বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটর পুলিশ (ডিএমপি)।

ভোর ৫টায় সাড়ে তিন হাজার অংশগ্রহণকারীকে নিয়ে ‘জয়বাংলা বলে আগে বাড়ো’ প্রতিপাদ্যে এ দৌঁড় প্রতিযোগিতা শুরু হয়। হাতিরঝিলের মেরুল বাড্ডা পয়েন্ট থেকে দৌঁড় শুরু করে এম্ফিথিয়েটারের সামনে গিয়ে শেষ হয়। প্রতিযোগীদের ৩ ঘণ্টা ৪০ মিনিটের মধ্যে ২১ দশমিক ৯৫ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়।

এই প্রতিযোগিতা ঘিরে হাতিরঝিল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। হাতিরঝিল ও আশপাশের এলাকায় ব্যক্তিগত গাড়ি ও অন্যান্য যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। হাতিরঝিল কেন্দ্রিক মোট ৯টি গুরুত্বপূর্ণ জায়গায় রোড ব্লকার দিয়ে ডাইভারশন দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে ডিএমপির যুগ্ম কমিশনার লিটন কুমার সাহা বলেন, যারা নিয়মিত হাতিরঝিল সড়ক দিয়ে যাতায়াত করেন, তাদেরকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে। এছাড়া, ম্যারাথনে অংশগ্রহণকারী ও দর্শনার্থীদের নিরাপত্তায় সর্বোচ্চ তৎপর থাকবে পুলিশের সব বিভাগ। নিয়োজিত থাকবে ৬৫০ জন পুলিশ। এর বাইরেও ড্রোন ক্যামেরা দিয়ে সব কিছু পর্যবেক্ষণ করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাবের উদ্যোগে ‘জয় বাংলা ম্যারাথন-২০২৪’ শিরোনামে এই হাফ ম্যারাথনের আয়োজন করা হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply