যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক জয়ের পর উইলিয়ামসন বললেন ‘এটাই ক্রিকেটের সৌন্দর্য’

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। তাদের এই জয় মুগ্ধ করেছে বিশ্ব জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ক্রিকেট ভক্তদেরও। দলটির এমন জয়কে ক্রিকেটের সৌন্দর্য বলে আখ্যা দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের এবারের বিশ্বকাপে দলের সংখ্যা বাড়িয়ে ১৬ থেকে ২০ করেছে আইসিসি। টুর্নামেন্টে দল সংখ্যা বাড়ানোয় সহযোগী দেশগুলোর এমন পারফরম্যান্স দেখা যাচ্ছে বলে মনে করছেন উইলিয়ামসন।

তিনি বলেন, সম্প্রসারিত টুর্নামেন্ট ক্রিকেটের উন্নতির পথে দারুণ এক পদক্ষেপ, এই ধরনের টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা দলগুলোকে কেবল উপকৃতই করবে। টুর্নামেন্টের সময় যেকোনো কিছু ঘটতে পারে, আর এটাই খেলাটির সৌন্দর্য। তবে এটা ক্রিকেটের উন্নতির জন্য দারুণ কিছু।

পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্রের ম্যাচটি গায়ানায় বসে দেখেছেন উইলিয়ামসন। তার মতে, এসব টুর্নামেন্টে সব দলের দারুণ সম্ভাবনা থাকে ভালো করার। উইলিয়ামসন বলেন, দুর্দান্ত একটা ক্রিকেট ম্যাচ ছিল। টেস্ট খেলুড়ে দেশগুলোর বিপক্ষে খেলার অভিজ্ঞতা থাকুক বা না থাকুক, এসব টুর্নামেন্টে সব দলেই প্রতিভাবান খেলোয়াড় থাকে। ওই দিন আপনি কেমন খেলেন (ফল) তার ওপর নির্ভর করে।

প্রসঙ্গত, টস হেরে এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে পাকিস্তান। লক্ষ্য তাড়ায় নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানে আটকে যায় যুক্তরাষ্ট্র। এতে করে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে আগে ব্যাট করে ১ উইকেট হারিয়ে ১৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে রান তাড়ায় ১ উইকেট হারিয়ে ১৩ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply