লিবিয়া প্রবাসীকে জিম্মি করে টাকা আদায়, ডিবির অভিযানে ২ সহযোগী আটক

|

পাবনা প্রতিনিধি:

লিবিয়ায় অবস্থানরত পাবনার এক প্রবাসীকে জিম্মি করে নির্যাতনের ভিডিও দেখিয়ে বাংলাদেশে পরিবারের কাছ থেকে মুক্তিপন আদায়ের অভিযোগে অপহরণ চক্রের ২ সদস্যকে আটক করেছে পাবনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (৭ জুন) দুপুরে পাবনার পুলিশ সুপার আকবর আলী মুনসী জানান এ তথ্য। তিনি জানান, সদর উপজেলার রামানন্দপুর এলাকার মাসুদ (৪০) গত ৪ বছর যাবত লিবিয়ার সিটি খলিফা নামক স্থানে দরজির দোকান দিয়ে ব্যবসা করে আসছিলেন। গত ১৪ মে সকালে অজ্ঞাত ইমো নম্বর থেকে মাসুদের স্ত্রীর ইমো নম্বরে ফোন করে বলা হয় তার স্বামীকে অপহরণ করা হয়েছে এবং জীবিত ফেরত চাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। বিকাশে টাকা না দিলে মাসুদকে মেরে ফেলবে বলে অপহরণকারীরা হুমকি দেয়। মাসুদের বাবা ধার-দেনা করে অপহরণকারীদের দেয়া বিকাশ নম্বরে ১০ লক্ষ টাকা দেন। টাকা পাওয়ার পর গত ২০ মে অপহরণকারীরা ইমো নম্বর থেকে ফোন করে আরও ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং মাসুদকে মারধরের ভিডিও পাঠায়।

একপর্যায়ে মাসুদের মা মলিনা খাতুন পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে কাজ শুরু করে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। তথ্য প্রযুক্তি ব্যবহার করে চাঁদপুর জেলায় অভিযান চালিয়ে আপহরণকারী চক্রের বাংলাদেশের দুই সদস্যকে আটক করে।

আটককৃতরা হলেন, চাঁদপুর জেলার মতলব দক্ষিণের দক্ষিণ পশ্চিম দিঘলদি এলাকার মৃত পন্ডিত আলী বেপারীর ছেলে হাবিবুর রহমান সুমন (৩০) এবং একই এলাকার দেলয়ার হোসেন গাজীর ছেলে রবিউল আওয়াল রবি (২৮)।

পুলিশ সুপার আরও জানান, লিবিয়ায় থাকা অপহরণকারীদের পরিচয় পাওয়া গেছে, তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় প্রকাশ করা যাচ্ছে না। অপহৃতকে উদ্ধারে জোর প্রচেষ্টা চলছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply