প্রতি বাজেটের আগে বিএনপি-জামায়াত বিবৃতি রেডি রাখে: পররাষ্ট্রমন্ত্রী

|

প্রতি বছর বাজেটের আগে বিএনপি-জামায়াত বিবৃতি রেডি রাখে। বাজেট ঘোষণার পরই তা প্রকাশ করে। এমন মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৭ জুন) সকালে চট্টগ্রামে থিয়েটার ইনস্টিটিউটে ঐতিহাসিক ৬ দফা দিবসের স্মরণে আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। মন্ত্রী বলেন, ক্ষমতায় হালুয়া-রুটির ভাগ পাওয়ার জন্য যারা দল গঠন করেছেন, তাদের উন্নয়ন সহ্য হচ্ছে না।

পররাষ্ট্রমন্ত্রী জানান, গত ১৫ বছরের তুলনায় এবারের বাজেট সাড়ে ১১ গুণ বৃদ্ধি পেয়েছে।

প্রতি বছর বাজেট পেশ করার পর গণবিরোধী ও গরিব মারার বাজেট বলে বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেল্লন করা হয় উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বাজেট যদি গরিবের উপকারে না আসত অতি দারিদ্রতা কমে আসত না। সেই সাথে মানুষের মাথাপিছু আয় ডলারের অংকে সাড়ে পাঁচ গুণ বাড়ত না।

এ সময় তিনি আরও বলেন, প্রকৃতপক্ষে গত ১৫ বছরে বাজেট বাস্তবায়নের হার হচ্ছে ৯২ থেকে ৯৭ শতাংশ। জিডিপি ছয় গুণ বেড়েছে। দারিদ্রতা, অতি দারিদ্রতার হার কমে এসেছে বলেও দাবি করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, দেশকে অপরের সামনে ছোট করার জন্য যে প্রতিবেদন তৈরি করা হয় তা দেশের উপকারে আসে না, দেশের ক্ষতি করে।সমালোচনা এমন হতে হবে যা তৃতীয় নয়ন খুলে দেয় বলেও মন্তব্য করেন তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply