বিএসএফের রাবার বুলেটে বাংলাদেশি কৃষক আহত

|

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের রাবার বুলেটে এক বাংলাদেশি কৃষক আহত হয়েছে। আহত কৃষকের নাম আলতাব হোসেন (৫৫)। শুক্রবার (৭ জুন) বিকেলে উপজেলার সিঙ্গিমারী সীমান্তে এ ঘটনা ঘটে।

আহত আলতাব হোসেনের বাড়ি সিঙ্গীমারী পকেট এলাকায়। স্থানীয়রা জানান, হাতীবান্ধা উপজেলার সিঙ্গীমারী সীমান্তে ৮৯৩ নং মেইন পিলারের ৮-৯ সাব পিলারের মাঝামাঝি বাংলাদেশের অভ্যন্তরে মাঠে কাজ করছিলো কৃষক আলতাব হোসেন। এ সময় ভারতীয় কোচবিহার বিএসএফ ব্যাটালিয়নের নগর সিঙ্গিমারী ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে রাবার বুলেট ছুড়ে। রাবার বুলেট এসে লাগে আলতাবের বুকে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়। তবে সোহান (২৩) ও আইরিন হোসেন (২৭) নামের দুজন চোরাকারবারিও রাবার বুলেটে আঘাতে আহত হয়েছেন বলে জানা গেছে। তারা ওই ইউনিয়নের পকেট গ্রামের বাসিন্দা। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় বিজিবি।

সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য সামছুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ৩/৪ জন বিএসএফ সদস্য কাটাতারের বেড়া পার হয়ে বাংলাদেশ অংশে প্রবেশ করে তিন রাউন্ড রাবার বুলেট ছুড়েন। একটি বুলেট আলতাব হোসেনের বুকে লাগে। এছাড়া সোহান ও আইরিন নামের দুজন চোরাকারবারি রাবার বুলেটের আঘাতে আহত হয়েছেন।

এ বিষয়ে বিজিবি ভারতীয় বিএসএফের সাথে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছেন। সিঙ্গীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, ঘটনাস্থলে যাচ্ছি, বিজিবির সিও সেখানে আসবেন। পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। পরে বিস্তারিত বলতে পারবো।

প্রসঙ্গত, এ বিষয়ে জানতে ৬১ বিজিবি- তিস্তা-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুমকে একাধিকবার মোবাইল ফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply