যে সেঞ্চুরি ক্লাবে বাংলাদেশের সাথে যোগ দিলো শ্রীলঙ্কা, অপেক্ষায় ওয়েস্ট ইন্ডিজ

|

বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে আসরে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ। অপরদিকে টানা দুই ম্যাচ হেরে অস্বস্তিতে লঙ্কান শিবির। যুক্তরাষ্ট্রের সাথে হার, প্রস্তুতি ম্যাচে ভারতের সাথে ছন্নছাড়া ব্যাটিং নিয়ে লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার আগে বেশ চাপে ছিলো নাজমুল হাসান শান্তর দল। তবে সব সংশয় কাটিয়ে জয় পেয়েছে বাংলাদেশ, হেরেছে শ্রীলঙ্কা।

তবে বাংলাদেশের বিপক্ষে হারের পর একটি রেকর্ডের ক্লাবে যোগ দিয়েছে শ্রীলঙ্কা। সেখানে এর আগে একমাত্র বাংলাদেশই ছিলো। সেটি হলো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শতম্যাচ হারের রেকর্ড। এর আগে, গত ২৪ মে যুক্তরাষ্ট্রের সাথে হেরে বসলে প্রথম দল হিসেবে সেই লজ্জার রেকর্ড গড়ে টাইগাররা।

বাংলাদেশ যেদিন এই রেকর্ড গড়ে সেদিন পর্যন্ত শ্রীলঙ্কার হারের সংখ্যা ছিলো ৯৮টি। কিন্তু বিশ্বকাপের মূলপর্বে টানা দুই ম্যাচ পরাজিত হওয়ায় দুই সপ্তাহের মধ্যেই সেখানে যোগ দিলো শ্রীলঙ্কা।

উল্লেখ্য, বাংলাদেশ ও শ্রীলঙ্কার পর এই রেকর্ড দরজায় কড়া নাড়ছে আরেকটি দলের। সেটি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। ৯৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি হেরেছে ক্যারিবিয়ানরা। চলতি এই বিশ্বকাপে তারা যদি অপরাজিত চ্যাম্পিয়ন হয়, তাহলে টুর্নামেন্টের মাঝপথে দেশের মাটিতে এই লজ্জার রেকর্ডে তাদের এন্ট্রি ঘটবে না। তবে সেটি অনেক কঠিন। তাদের পরে ৯৫টি হার রয়েছে জিম্বাবুয়ের, ৯১টি হার আছে নিউজিল্যান্ড ও পাকিস্তানের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply