ঢামেকে সাংবাদিকদের সঙ্গে যেন দুর্ব্যবহার করা না হয়, স্বাস্থ্যমন্ত্রীর হুঁশিয়ারি

|

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) সাংবাদিকদের সাথে যেনো কোন দুর্ব্যবহার না করা হয়, এমন হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন। গণমাধ্যম কর্মীরা যাতে পেশাগত দায়িত্ব পালন করতে পারেন সে বিষয়ে পরিচালককে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

রোববার (৯ জুন) দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম-বিএসআরএফর এক সংলাপে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে ডা. সামন্ত লাল সেন এই নির্দেশনার কথা জানান।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, সংবাদকর্মীদের সাক্ষাতকার প্রদানে নিষেধাজ্ঞা জারি করেন। এ বিষয়ে প্রশ্ন করা হলে স্বাস্থ্যমন্ত্রী এমন মন্তব্য করেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানুষের দোঁড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে সরকার। ঢাকার বাইরে চিকিৎসা ব্যবস্থা উন্নত করতে পারলে এবং মানুষের আস্থা ফেরাতে পারলে মানুষ ঢাকামুখী হবে না বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

চিকিৎসা ক্ষেত্রে গাফেলতির কোন সুযোগ নেই এমনটা উল্লেখ করেন ডা: সামন্ত লাল। সতর্ক করে বলেন, হাসপাতালে অনুপস্থিত থাকলে সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply