পাকিস্তানের এমন হারের যে ব্যাখ্যা দিলেন অধিনায়ক বাবর আজম

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে অবিশ্বাস্যভাবে ৬ রানে হেরেছে পাকিস্তান। প্রথম ব্যাট করে মাত্র ১১৯ রান তুলেছিল ভারত। তবে ভারতীয় বোলারদের দাপটে সেই রানই চেজ করতে পারেননি বাবর-রিজওয়ান-ইমাদরা। বুমরাহ-হার্দিকদের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৩ রানেই থামে পাকিস্তানের ইনিংস।

দলের জন্য কাজটা সহজ করে দিয়েছিলেন পাকিস্তানের বোলাররা। ভারতের শক্তিশালী ব্যাটিং অর্ডারকে ১১৯ রানে থামান আমির-নাসিম-হারিস রউফরা। তবে সেই রান তুলে নিতে পারেনি পাকিস্তান। ফলে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে বিশ্বকাপে ৭ম পরাজয়ের স্বাদ নেয় পাকিস্তান। একই সঙ্গে টুর্নামেন্ট থেকে বিদায়ের বড় শঙ্কায় পড়লো দলটি। ম্যাচ শেষে এই হারের ব্যাখ্যা দিয়েছেন পাক অধিনায়ক বাবর আজম।

মূলত ব্যাটারদের কাঠগড়ায় তুলেছেন বাবর। পাওয়ারপ্লেতে স্বাভাবিক খেলে সুবিধা আদায় করে নেয়া লক্ষ্য থাকলেও উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা ।

বাবর আজম বলেন, আমরা ভালো বোলিং করেছিলাম। তবে ব্যাটিংয়ের সময়ে আমরা পরপর উইকেট হারিয়েছি এবং অনেক ডট বলও খেলেছি। আমাদের কৌশল ছিল খুবই সহজ, শুধু স্ট্রাইক রোটেশন এবং কিছু বাউন্ডারি মেরে স্বাভাবিক খেলাটাকে ধরে রাখা। তবে সেই সময়ে আমরা অনেক বেশি ডট বল খেলেছি। টেলএন্ডার ব্যাটারদের কাছ থেকে খুব বেশি আশা করা যায় না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এটা পাকিস্তানের টানা দ্বিতীয় পরাজয়। প্রথম ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে হেরে টুর্নামেন্ট কঠিন করে ফেলে দলটি। পরের রাউন্ডে উঠতে হলে শেষ দুই ম্যাচে জিততেই হবে পাকিস্তানকে, একই সঙ্গে অন্য দলগুলোর ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে বাবর-রিজওয়ানদের।

বিষয়টি নিয়ে বাবর আজম বলেন, আমাদের শেষ দুটি ম্যাচ জিততেই হবে, তবে তার আগে আমরা নিজেদের সঙ্গে বসবো এবং ভুলটা কোথায় করেছি সেদিকটা নিয়ে আলোচনা করবো। তবে আমরা এখন শেষ দুটি ম্যাচের দিকে তাকিয়ে রয়েছি।

প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে কম রান তাড়া করতে ব্যর্থ হলো পাকিস্তান। অপরদিকে ভারতের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয় পেল রোহিতের দল।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply