‘তুই ক্যাডা’ বলে পুলিশকে মারধর: ছাত্রলীগের ২ নেতা গ্রেফতার

|

ফরিদপুর করেসপনডেন্ট:

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি কাজে বাধা এবং পুলিশের গোয়েন্দা বিভাগের এক কনস্টেবলকে মারধরের অভিযোগে দায়ের হওয়া মামলায় উপজেলা ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত দুইজন হলেন— উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা আলী ওরফে তমাল (৩১) ও সহসভাপতি মো. রনি মাহমুদ (২৮)।

গতকাল রোববার (১০ জুন) সন্ধ্যায় বোয়ালমারী বাজার এলাকায় নাট মন্দিরের সামনে স্টেশন রোডে পুলিশের ওপর হামলার এ ঘটনা ঘটে। এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. হান্নান বাদী হয়ে বোয়ালমারী থানায় রাতে মামলা দায়ের করেন। আর রাতেই গ্রেফতার করা হয় অভিযুক্তদের। আজ সোমবার তাদেরকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বোয়ালমারীতে গতকাল হাটের দিন থাকায় স্টেশন রোডে প্রচুর যানজট ছিল। এর মধ্যে ডিবির একটি গাড়ি যাচ্ছিল। ওই গাড়ির পেছনে ছাত্রলীগের ওই দুই নেতা মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। তখন যানজটের কারণে ডিবির গাড়ি সামনের দিকে এগুতে পারছিল না। কিন্তু পেছন থেকে ছাত্রলীগ নেতাদের বহনকারী মোটরসাইকেল থেকে বারবার হর্ন বাজানো হচ্ছিল। এ অবস্থায় ডিবির গাড়ি থেকে এক কনস্টেবল নেমে দুই মোটরসাইকেল আরোহীকে বলেন, যানজটের কারণে গাড়ি সামনে এগুতে পারছে না, তা তো দেখছেন, আপনারা বারবার হর্ন দিচ্ছেন কেন?

আরও জানা গেছে, তখন দুই ছাত্রলীগ নেতা ‘তুই ক্যাডা’ বলে প্রশ্ন করে ওই কনস্টেবলকে গালাগালি ও মারধর করে। এতে ওই কনস্টেবল আহত হন। আহতের নাম মির্জা গোলাম গাউস। তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফরিদপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মতিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডিবির গাড়ির পেছনে পুলিশ বা ডিবি লেখা কোনো স্টিকার ছিল না, আর যে ডিবি সদস্য নেমে এসেছিলেন তার গায়ে কোনো ইউনিফর্ম ছিল না। অপরদিকে ডিবি সদস্যরাও ছাত্রলীগ সভাপতিকে চিনতেন না সম্ভবত। দুই পক্ষ কেউ কাউকে না চিনতে পারার কারণে এই ঘটনাটা ঘটে গেছে।

বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেছেন, আমাদের সভাপতি আসছিল। ডিবির গাড়ি ও যানজটের কারণে একটু ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। সভাপতি ছাত্রলীগের যোগ্য অভিভাবক। আমরা প্রশাসনকে সহযোগিতা করি। ভুল বুঝাবুঝির এ ঘটনায় মামলা হলে ছাত্রসমাজের কাছে ভুল তথ্য যাবে।

ভুল বুঝাবুঝি হয়েছে উল্লেখ করে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুর রশিদ জানান, তিনি রাতেই ঘটনাস্থলে যান। পুলিশের সাথে তাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। দ্রুত বিষয়টি মিটে যাবে বলে আশা ব্যক্ত করেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply